× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

সাইফ ছাড়লেন কোচ পল পুট

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

নতুন মৌসুমে দায়িত্ব নিয়েই সাইফ স্পোর্টিং ক্লাবকে প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে তুলেছিলেন কোচ পল পুট। কিন্তু দলটিকে প্রিমিয়ার লীগে খুঁজে পাওয়া যাচ্ছে না। লীগের ১০ ম্যাচে সাইফ জয় পেয়েছে মাত্র ৫টিতে। এক ড্র’র বিপরীতে ৪টিতে হার। এই ১০ ম্যাচে সাইফ স্পোর্টিং হজম করেছে ১৫ গোল। ১৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের পাঁচে। এই অবস্থায় সমোঝোতার মাধ্যমে সাইফ স্পোর্টিং ক্লাবের কোচের দায়িত্ব ছাড়লেন বেলজিয়ান কোচ পল পুট।
২০১৫ সালে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে জর্ডানের বিপক্ষে হোম ম্যাচে ৪-০ গোলে হেরেছিল বাংলাদেশ।
জর্ডানের ওই দলের কোচ ছিলেন পল পুট। পাঁচটি জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন এই বেলজিয়ান। ছিলেন আফ্রিকার গিনি, গাম্বিয়া, বুরকিনা ফাসো ও কেনিয়া জাতীয় দলের কোচ। সর্বশেষ কোচ হিসেবে ছিলেন মরক্কোর উইদাদ কাসাব্লাঙ্কা ক্লাবের দায়িত্বে। সেখান থেকেই এই হাইপ্রোফাইল কোচকে নিয়োগ দেয় সাইফ। তার সঙ্গে চুক্তি করে দুই বছরের। কিন্ত্র মাত্র চার মাসের মাথায় কোচকে বিদায় করে ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘দলের অবস্থা ভালো নয়। সাইফ স্পোর্টিংয়ের ইতিহাসে সবচেয়ে বেশি এই মৌসুমে ১৫ গোল হজম করেছি আমরা। জয় মাত্র ৫ ম্যাচে। এই অবস্থায় কোচও পারিবারিক কিছু সমস্যার কথা বলে চলে যেতে চাইছেন। তাই আমরা সমঝোতার মাধ্যমে তাকে বিদায় করে দিয়েছি। আমাদের দুই পক্ষেই ব্যাটে-বলে মিলে গেছে, তাই কোচকে ছেড়েই দিলাম।’ আজ ঢাকা ছাড়ার কথা রয়েছে এই কোচের। আপাতত সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টু লীগের প্রথম লেগের বাকি ম্যাচগুলোতে কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। নতুন কোচ নিয়োগের বিষয়ে নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা এই মুহূর্তে নতুন কোনো কোচ নেয়ার পরিকল্পনা করছি না। তা ছাড়া দ্বিতীয় পর্ব শুরু হতে এখনো অনেক দেরি। আপাতত মিন্টুই (জুলফিকার মাহমুদ) কোচের দায়িত্বে থাকবে।’ কোচের বিদায়ের খবর অবশ্য ফুটবলাররা জানতেন না। যদিও গতকাল দলের নিয়মিত অনুশীলনে কোচকে দেখা যায়নি মাঠে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর