× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
কলকাতা কথকতা

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, ফলাফল ২রা মে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৬, ২০২১, শুক্রবার, ৮:১১ অপরাহ্ন

অবশেষে বহু প্রতীক্ষিত ভোটের দিন ঘোষিত হলো। জাতীয় নির্বাচন কমিশন শুক্রবার বিকেলে পশ্চিমবঙ্গসহ চারটি রাজ্য ও একটি কেন্দ্র শাসিত অঞ্চলের ভোটের নির্ঘণ্ট প্রকাশ করলো। পশ্চিমবঙ্গে ভোট হবে ২৭শে মার্চ, ১লা এপ্রিল, ৬ই এপ্রিল, ১০ই এপ্রিল, ১৭ই এপ্রিল, ২২শে এপ্রিল, ২৬শে এপ্রিল ও ২৯শে এপ্রিল। সব রাজ্যে ভোটের ফলাফল ঘোষিত হবে ২রা মে।

রাজ্যে প্রথম দফায় ভোট হবে পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুরে আংশিক এবং ঝাড়গ্রাম। দ্বিতীয় দফায় ভোট হবে দক্ষিণ চব্বিশ পরগনা, দুই মেদিনীপুরের বাকি অংশ, বাঁকুড়ার আংশিক। তৃতীয় দফায় ভোট হবে দক্ষিণ চব্বিশ পরগনার বাকি অংশ, হুগলির একাংশ ও হাওড়ার একাংশ।

চতুর্থ দফায় হাওড়ার বাকি অংশ, হুগলির বাকি অংশ, দক্ষিণ চব্বিশ পরগনার অবশিষ্ট অংশ, কোচবিহার ও আলিপুরদুয়ার।


পঞ্চম দফায় উত্তর চব্বিশ পরগনার একটি অংশ, নদিয়ার একটি অংশ, পূর্ব বর্ধমানের একটি অংশ, দার্জিলিং, কালিম্পঙ ও জলপাইগুড়িতে ভোট নেয়া হবে।

ষষ্ঠ দফায় নাদিয়ার বাকি অংশ, পূর্ব বর্ধমানের বাকি অংশ ও উত্তর দিনাজপুরে ভোট হবে।সপ্তম দফায় ২৬ই এপ্রিল মালদা, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, কলকাতা দক্ষিণ ও দক্ষিণ দিনাজপুরে। অষ্টম দফায় ভোট হবে মালদার বাকি অংশ, বীরভূম ও উত্তর কলকাতায়। পশ্চিমবঙ্গে মোট ভোটগ্রহণ কেন্দ্র এক লক্ষ একহাজার নশো ষোলোটি। শুক্রবার ভোটের নির্ঘণ্ট প্রকাশ হতেই রাজনৈতিক দলগুলোর চূড়ান্ত তৎপরতা শুরু হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে মহাযজ্ঞ অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দোপাধ্যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর