× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার
লেখক মুশতাকের মৃত্যু

মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ, টিয়ারশেল, আটক ৫

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৬, ২০২১, শুক্রবার, ৮:১৪ অপরাহ্ন
ছবিঃ জীবন আহমেদ

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে রাজধানীতে আয়োজিত মশাল মিছিলে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় ৫ জন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে প্রায় শতাধিক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে একটি মশাল মিছিল বের করে। প্রগতিশীল সংগঠনগুলোর আয়োজনে এই মশাল মিছিল হয় বলে জানা গেছে।

মিছিলে কোনো ব্যানার ছিল না। মিছিলটি শাহবাগ মোড়ে আসা মাত্রই পুুলিশ সেখানে বাঁধা প্রদান করে। পুলিশী বাঁধা উপেক্ষা করে শিক্ষার্থীরা সামনের দিকে এগুতে চাইলে পুলিশ তাদের ওপর লাটিচার্জ করে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ওপর টিয়ারসেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা টিএসসির দিকে চলে যায়।
লাঠিচার্জে প্রায় ২৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। গুরুত্বর আহত অবস্থায় আহতদের সহপাঠীরা তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।



এদিকে পুলিশ ও শিক্ষার্থীদের হট্টগোলের ঘটনায় ওই এলাকায় পথচারীদের মধ্যে আতংঙ্ক ছড়িয়ে পড়ে। তারা এদিক সেদিক ছোটাছুটি শুরু করে। আশপাশের সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে রমনা জোনের পুলিশের ডিসি মো. সাজ্জাদুর রহমান মানবজমিনকে জানান, একদল শিক্ষার্থী হঠাৎ শাহবাগ মোড়ে এসে সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। পুলিশ তাদের নিবৃত্ত করতে চাইলে তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দিয়েছে।

তিনি আরো জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে পুলিশ আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে যে, কার ইন্ধনে তারা পুলিশর ওপর হামলা চালিয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কালাম ফয়েজী
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ৯:১৯

স্বৈরাচার নিপাত যাক। শান্তিপূর্ন পুলিশি হামলার নিন্দা জানাই।

অন্যান্য খবর