× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

ডিজিটাল আইন কবরে পাঠানোর এখনই সময়

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর এখনই সময় এসেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রাজধানীর তোপখানা রোডস্থ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন আয়োজিত এক সভায় এ মন্তব্য করেন তিনি।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, গত বৃহস্পতিবার রাতে কাশিমপুর কারাগারে ডিজিটাল আইনে কারাবন্দি মুক্ত চিন্তার লেখক মুশতাক মারা গেছে। মুশতাকের পরিবারকে ৫০ লাখ টাকা এখনই ক্ষতিপূরণ দিতে হবে। আর এখন সময় এসেছে ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর।

তিনি বলেন, একটা জাতি কতোটা সভ্য, কতোটা ন্যয়ভিত্তিক তা নির্ভর করে কৃষক ও শ্রমিকের সঙ্গে তাদের ব্যবহারের ওপর। কয়েক বছর আগে খুলনা গিয়েছিলাম, তখন জুটমিল শ্রমিকরা আন্দোলন করছিল, শীতের মধ্যে কষ্টের জীবনযাপন করেছে তারা। তাদের জন্য বেশি কিছু করতে পারিনি, কিন্তু সেই স্মৃতি এখনো ব্যথা দেয়। আপনারা শ্রমিকরাই হলেন দেশ গড়ার কারিগর, আপনাদের সৃষ্টির ওপর ভিত্তি করেই গড়ে উঠেছে বাংলাদেশ। আজকে যতো বৈভব, যতো বড় বড় স্বপ্ন, তার প্রত্যেকটা ক্ষেত্রে অবদান রয়েছে আপনাদের।


সংগঠনের নির্বাহী সভাপতি মোখলেসুর রহমান মাস্টার এর সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক এম ফয়েজ হোসেন এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন শ্রমিক নেতা জাকির হোসেন, আ. হাকিম, আম্বিয়া খাতুন, ইঞ্জিনিয়ার ওসমান গনি, গোলাম কাদের, নারী কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস, যুব কমিটির সভাপতি এম এম আই সবুজ খান প্রমুখ।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর