× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার
ঢাকা বার নির্বাচন

সভাপতি বাতেন, সেক্রেটারি হযরত

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ৯:৩২ পূর্বাহ্ন

ঢাকা বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের আব্দুল বাতেন সভাপতি এবং বিএনপি সমর্থিত নীল প্যানেলের  খন্দকার মো. হযরত আলী সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন। শুক্রবার রাতে প্রধান নির্বাচন কমিশনার  ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ঢাকার মহানগর পিপি আব্দুল্লাহ আবু স্বাক্ষরিত ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচন কমিশন সূত্র জানায়, ২০২১-২২ কার্যকরী কমিটি নির্বাচনে আওয়ামী সমর্থিত সাদা প্যানেল সভাপতি পদসহ ১৫ জন নিরঙ্কুশ জয়ী হয়েছে। আর সাধারণ সম্পাদকসহ ৮ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল।
আওয়ামী সমর্থিত সাদা প্যানেলের বিজয়ীরা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট আবুল বাতেন, ট্রেজারার পদে একেএম আরিফুল ইসলাম কাওছার, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে একেএম সালাহউদ্দিন, লাইব্রেরি সম্পাদক পদে শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক পদে সাইলা পারভীন পিয়া, অফিস সম্পাদক পদে জাকির হোসেন লিংকন, ক্রীড়া সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক পদে এএস ইমরুল কায়েশ। এছাড়া সাদা প্যানেলের সদস্য পদে সুলতানা রাজিয়া রুমা, এবিএম ফয়সাল সারোয়ার, ইমতিয়াজ আহমেদ প্রিন্স, গোলাম ইমন হোসেন, জুয়েল চন্দ্র মাদক, মো. আহসান হাবিব, মো. মহিদ উদ্দিন মহিন।
বিএনপি সমর্থিত নীল প্যানেলের বিজয়ীরা হলেন- সাধারণ সম্পাদক পদে খোন্দকার মো. হযরত আলী, সিনিয়র সহ-সভাপতি কামাল উদ্দিন, সহ-সভাপতি মো. আনিসুর রহমান আনিস, সদস্য পদে এমআরকে রাসেল, মো. হোসনী মোবারক, বাবুল আক্তার বাবু, মো. সোহাগ হাসান রনি ও মোসা. তাসলিমা আক্তার।
এর আগে গত বুধও বৃহস্পতিবার সকাল ৯টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা আইনজীবী সমিতি ভবনে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলে ভোট গণনা শুরু হয়। এ নির্বাচনে মোট ১৭ হাজার ৭৫৬ জন ভোটারের মধ্যে ৮ হাজার ৭০৬ জন ভোট প্রদান করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর