× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার
লেখক মুশতাকের মৃত্যুতে বিক্ষোভ

৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ৬:৩৪ অপরাহ্ন

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে শুক্রবার ঢাকার শাহবাগে বিক্ষোভের সময় গ্রেপ্তাকৃত ৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। পুলিশকে হত্যাচেষ্টার মামলায় গ্রেপ্তার সাতজনকে আজ শনিবার মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার এসআই শহীদুল ইসলাম শহীদ তাদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন। কারাফটকে জিজ্ঞাসাবাদপ্রাপ্তরা হলেন, তামজিদ হায়দার, নাজিফা জান্নাত, নজির আমিন চৌধুরী, এ এস এম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ ও জয়তী চক্রবর্তী। রিমান্ড আবেদনে বলা হয়, বিক্ষোভের ঘটনার ইন্ধনদাতা ও পলাতক আসামিদের খুঁজে বের করার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

প্রায় ৯ মাস আগে ডিজিটাল আইনের হওয়া একটি মামলায় লেখক মুশতাক গ্রেপ্তার হওয়ার পর বন্দী অবস্থায় গত বৃহস্পতিবার মারা যান। শুক্রবার রাতে শাহবাগে বাম ছাত্র সংগঠনের শিক্ষার্থীদের বিক্ষোভে পুলিশ ৭ জনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে।
মামলার এজাহারে বলা হয়েছে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে পুলিশের কাজে বাঁধা দেন ও হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে গুরুতর রক্তাক্ত জখম করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করেছে পুলিশ।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর