× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

গণফোরামের একাংশের সভা সম্মেলনের তারিখ ঘোষণা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ৭:৫৪ অপরাহ্ন

গণফোরামের প্রতিষ্ঠাতা-সভাপতি ড. কামাল হোসেনকে ছাড়াই বর্ধিত সভা করেছেন দলটির একাংশের নেতারা। এতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের ৩০১ সদস্যের কমিটিও গঠন করা হয়েছে। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে পূর্বঘোষণা অনুযায়ী গণফোরামের এই নেতারা কেন্দ্রীয় বর্ধিত সভার আয়োজন করেন। এসময় দেশের বিভিন্ন স্থান থেকে এসে অংশ নেয়া গণফোরাম নেতারা ড. কামাল হোসেনকে বাদ দিয়ে কমিটি করার প্রস্তাব দেন।

সভায় জানানো হয়, আগামী ২৮ ও ২৯শে মে দলটির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এসময় ৩০১ সদস্য বিশিষ্ট সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি ও ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল করতে মোস্তফা মহাসিন মন্টুকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সদস্য সচিব করে ২০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন এবং অধ্যাপক ড. আবু সাঈদকে আহ্বায়ক অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামানকে যুগ্ম আহ্বায়ক করে ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় নির্বাহী কমিটি গঠন করা হয়।

এ ছাড়া আগামী জাতীয় কাউন্সল পর্যন্ত গণফেরামের কার্যক্রম পরিচালনা করার জন্য মোস্তফা মহসিন মন্টুকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। এ কমিটিতে ড. কামাল হোসেনকে রাখা হয়নি।

বর্ধিত সভা শেষে প্রেস ব্রিফিং করেন অধ্যাপক আবু সাঈদ।
তিনি বলেন, দেশ আজ গভীর সংকটে নিমজ্জিত। নৈরাজ্যকর পরিস্থিতি সর্বক্ষেত্রে, স্বৈরতান্ত্রিক কালো থাবায় সবকিছু থমকে গেছে। সর্বস্তরে চলছে দুঃশাসন। আবু সাঈদ আরও বলেন, যদিও সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছে। কিন্তু চেতনা বাস্তবায়নে সরকার অনেক দূর সরে গেছে। এ সরকার জনগণের সরকার নয়। এ সরকার অবৈধ সরকার। ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে। আওয়ামী লীগ সরকারের আমলে যত দুঃশাসন হচ্ছে আইয়ুব খানের শাসনামলে এত দুঃশাসন হয়নি। ড. কামালকে গণফোরাম থেকে বাদ দেয়ার প্রস্তাবের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোস্তফা মহসিন মন্টু বলেন, এটি বর্ধিত সভার সিদ্ধান্ত না, বিভিন্ন নেতারা প্রস্তাব দিয়েছেন। আগামী কাউন্সিলে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

মোস্তফা মহসিন মন্টু আরো বলেন, আমরা সরকারের পদত্যাগ দাবি করছি, পাশাপাশি নতুন নির্বাচন চাই। আন্দোলন দানা বাঁধতে শুরু করেছে। নতুন নির্বাচন না দিলে স্বৈরাচার এ সরকার ক্ষমতায় থাকতে পারবে না।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর