× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

অচিরেই মৌলভীবাজারে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেছেন- ‘মৌলভীবাজারবাসীর প্রাণের দাবি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা এবং শমশেরনগর বিমানবন্দর পুনরায় চালুর ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক রয়েছেন। আমি ২০১৯ সালে জাতীয় সংসদে এ দাবিগুলো উপস্থাপন করেছিলাম। ইনশাআল্লাহ্‌ অচিরেই বর্তমান সরকার মৌলভীবাজারের এসব প্রাণের দাবি বাস্তবায়ন করবে।’ তিনি শুক্রবার রাতে সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে মৌলভীবাজার সমিতি সিলেটের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির ২০২১-২২ সেশনের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি সিলেটে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর প্রাণের সংগঠন মৌলভীবাজার সমিতির নেতৃবৃন্দ সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজ উন্নয়নে বিভিন্ন ধরনের কল্যাণকর কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, সেই কাজের মাধ্যমে সংগঠনটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। সবাইকে সুখে দুখে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় মৌলভীবাজার সমিতি একদিন দেশের মৌলিক সংগঠন হয়ে মূল স্রোতধারায় কাজ করবে। এ সময় তিনি মৌলভীবাজার সমিতি সিলেটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ এবং আজীবন সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। মৌলভীবাজার সমিতি সিলেটের সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ভার্চ্যুয়াল বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা-এর সভাপতি ড. এ কে আব্দুল মুবিন।
তিনি তার বক্তব্যে পিছিয়ে পড়া সিলেটের উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। তিনি সিলেটস্থ মৌলভীবাজার সমিতির বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিসহ মৌলভীবাজার সমিতির সকল সদস্যের সফলতা কামনা করেন। সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক বদরুল আহমদ চৌধুরী এডভোকেট ও যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের যৌথ উপস্থাপনায় অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিষেক বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর ডা. মোহাম্মদ হেলাল উদ্দিন, সাবেক সভাপতি হাজী এম এ মতিন, সাবেক সভাপতি প্রফেসর ডা. আজিজুর রহমান, সাবেক সভাপতি জামিল আহমদ চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, সাবেক সভাপতি এম এ গণি, বর্তমান সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. সিকান্দর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এম নুরুল হক সোহেল, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সমিতির জীবন সদস্য আবদুল কাদের তাপাদার, ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ফিজিওলজি বিষয়ে স্নাতকোত্তর ডক্টর অব মেডিসিন (এমডি) ডিগ্রি সম্পন্ন করায় ও বাংলাদেশ সোসাইটি অব ফিজিওলজি কর্তৃক অধ্যাপিকা নাইমা আক্তার মেমোরিয়েল গোল্ড মেডেলপ্রাপ্ত সমিতির জীবন সদস্য ডা. ইছমত আরা জেরিনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে প্রধান অতিথি সংসদ সদস্য নেছার আহমদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমান। বিদায়ী সভাপতি হাজী এম. এ. মতিন ও সাধারণ সম্পাদক মো. সিকান্দর আলীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতে সমিতির ২০২১-২০২২ সেশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদ ও শিক্ষা ট্রাস্টের সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর