× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

বসুন্ধরার বিপক্ষে আবাহনীর দুই চ্যালেঞ্জ

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

২০১৮ সালে দেশের শীর্ষ ফুটবলে বসুন্ধরা কিংসের অভিষেকের পর তাদের চিরপ্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে ঢাকা আবাহনী। ঘরোয়া ফুটবলের সফল ক্লাবটির সঙ্গে বসুন্ধরার সামর্থ্যের ফারাক কম থাকার কারণেই দু’দলের লড়াইটা পায় ভিন্নমাত্রা। সব প্রতিযোগিতায় দুই দলের চার লড়াইয়ের তিনটিতেই জিতেছে বসুন্ধরা। আবাহনীর কাছে বসুন্ধরার একমাত্র হার ২০১৮ ফেডারেশন কাপের ঘটনাবহুল ফাইনালে। লীগে কিংসের বিপক্ষে খেলা দুই ম্যাচের একটিতেও জিততে পারেনি আবাহনী। আজ ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নদের বিপক্ষে পঞ্চম লড়াইয়ে ভিন্ন দুই চ্যালেঞ্জ আকাশী-নীলদের। সেই চ্যালেঞ্জে জয়ের বিকল্প নেই ধানমন্ডির ক্লাবটির। লীগে কিংসের বিপক্ষে দুই হারের পর জয়ে ফেরাটা গুরুত্বপূর্ণ আবাহনীর।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরার কাছে হেরে গেলে লীগ শিরোপা পুনরুদ্ধারের পথটা কঠিন হয়ে যাবে মারিও লেমোসের দলের।
চলতি মৌসুমে কোনো ম্যাচ হারেনি বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লীগে খেলা ১৬ ম্যাচের ১৫টিতেই জয় অস্কার ব্রুজোনের দলের। একমাত্র ড্র শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। লীগে ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে কিংস। এক ম্যাচ কম খেলে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে আবাহনী। লীগে হারেনি আকাশী-নীলরাও (৬ জয় ও ৪ ড্র)। প্রথম লেগে আর বাকি দুই রাউন্ড। আবাহনীর দুই ম্যাচ বাকি থাকলেও বসুন্ধরা খেলবে এক ম্যাচ। বসুন্ধরাকে হারাতে পারলে এবং পরের ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে প্রত্যাশিত জয় পেলে শিরোপার আশা টিকে থাকবে আবাহনীর। সঙ্গে শিরোপা রেসে ফিরবে দশ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দু’য়ে থাকা শেখ জামালও।
এবারের লীগে বসুন্ধরার বিপক্ষে প্রথম লড়াইটা আবাহনীর জন্য ‘প্রতিশোধেরও’ মঞ্চ। গত ডিসেম্বরে মৌসুম শুরুর আসর ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরার কাছে ৩-১ ব্যবধানে হারে আবাহনী। রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনী শেষবার লীগ শিরোপা জেতে ২০১৭-১৮ মৌসুমে। কিংসের আবির্ভাবের মৌসুমে শিরোপা খোয়ায় আকাশী-নীলরা। করোনা মহামারিতে বাতিল হয় গত মৌসুম। আজ বাংলাদেশ প্রিমিয়ার লীগের ১২তম রাউন্ডের শুরুর দিনে কিংসের বিপক্ষে আবাহনী জিতলে শিরোপার লড়াইটা জমে উঠবে। চলমান লীগে বসুন্ধরা, আবাহনীর পর একমাত্র অপরাজিত দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তিনবারের লীগ চ্যাম্পিয়নরাও রয়েছে শিরোপার লড়াইয়ে। ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে শফিকুল ইসলাম মানিকের দলের সংগ্রহ ২২ পয়েন্ট।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর