× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

৩০শে মার্চ খুলছে স্কুল-কলেজ

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

দীর্ঘ প্রতীক্ষার পর এলো ঘোষণা। খুলে দেয়া হচ্ছে স্কুল-কলেজ। ৩০শে মার্চ থেকে শিক্ষার্থীরা ফের যাবেন প্রতিষ্ঠানে। করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে শনিবার সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনসহ কর্মকর্তারা অংশ নেন। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ ৩০শে মার্চ খুলে দেয়া হবে। তবে এখনই প্রাক-প্রাথমিক খুলে দেয়া হবে না।
এই সময়ে শিক্ষকদের করোনাভাইরাসের টিকা দেয়া হবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে যদি মেরামত বা সংস্কারের প্রয়োজন হয় সংশ্লিষ্ট সকলকে নিয়ে এই কাজগুলো সম্পন্ন করবো। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ে তৃণমূল পর্যায়ে যারা কাজ করেন তারা সবাই স্বাস্থ্যবিধির বিষয়টি পর্যবেক্ষণ করবেন।
প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ায় গত বছরের ১৭ই মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ধাপে ধাপে বাড়িয়ে ২৮শে ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।
গত সোমবার শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন দেশের সকল বিশ্ববিদ্যালয়ে পাঠদান শুরু হবে ২৪শে মে থেকে। আর আবাসিক হল খুলবে ১৭ই মে। যদিও এই তারিখের আগে ক্যাম্পাস খুলে দিতে আন্দোলন করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর