× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
ডিজিটাল সিকিউরিটি আইন বাতিলের দাবি

স্বাধীনতার জন্য লড়েছি, মুখ বন্ধ করতে নয়: আইরিন খান

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ২:৩৮ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর তীব্র নিন্দা জানিয়েছেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাবেক মহাসচিব এবং জাতিসংঘের মত প্রকাশের স্বাধীনতা-বিষয়ক বিশেষ প্রতিনিধি আইরিন খান। সেই সাথে তিনি ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করার এবং অবিলম্বে কার্টুনিস্ট আহমেদ কবিরকে মুক্তির দাবি জানান।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়াবিষয়ক ক্যাম্পেইনার সাদ হাম্মাদির একটি টুইট রিটুইট করে আইরিন খান লেখেনঃ

"কারাগারে মুশতাকের মৃত্যু বাংলাদেশের ৫০ তম বার্ষিকীতে একটি ছায়া ফেলেছে। আমরা স্বাধীনতার জন্য লড়াই করেছি, আমাদের মুখ বন্ধ করতে নয়। বাংলাদেশ সরকারকে ডিজিটাল সিকিউরিটি আইন বাতিল করতে হবে এবং অবিলম্বে কার্টুনিস্ট আহমেদ কবিরকে মুক্তি দিতে হবে।"

সাদ হাম্মাদির টুইটটি ছিলঃ

"আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো এবং মতপ্রকাশের স্বাধীনতার প্রচারণাকারীরা বলেছেন, লেখক মুশতাক আহমেদকে আটক করাটাই উচিত হয়নি এবং তার মৃত্যু বাংলাদেশের কারাগারে অন্যায়ভাবে বন্দীদের চিকিৎসা নিয়ে গুরুতর প্রশ্ন তুলেছে।"

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sunahwar Ali
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ১০:৫৭

The digital law must be look into in order to make sure innocent people don't get punished which such law need to be amended and both enforcement force and law institution must not abused such law.

ezana huda
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ৮:৫৮

You should apply embargo against Sk. Hasina, Asaduzzaman & lumpen doctorate Hasan Mahmud.

London Eye
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ৮:৫৪

The sanction under so-called Bangladesh digital security act vs UK government 'significant security risk' that denied a UK national Shamima Begum to return to her country speak volume . Ms Irenje Khan is a sensible voice and many people would agree with her

quamrul
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ৩:৫৯

Freedom of Expression sent to exile

অন্যান্য খবর