× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

রিয়াদে ব্যালেস্টিক মিসাইল হামলা হুতির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ৫:৫৭ অপরাহ্ন

সৌদি আরবের রাজধানী রিয়াদের আকাশ ভয়াবহ বিস্ফোরণে জ্বলে উঠলো। আলোকচ্ছটা ছড়িয়ে পড়লো চারদিকে। শনিবার রাতে রিয়াদকে টার্গেট করে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের মিসাইল হামলার পর এমন ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। তবে মিসাইলটিকে আকাশেই ধ্বংস করতে সক্ষম হয় সৌদি আরব। এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। জোটের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালকি জানান, হুতিরা রিয়াদ টার্গেট করে মিসাইল হামলা চালিয়েছে। একইসঙ্গে তারা জিজান প্রদেশে তিনটি ড্রোন হামলা চালিয়েছে। খামিস মুশাইত শহরেও ড্রোন পাঠিয়েছে হুতিরা।


আল-জাজিরার খবরে বলা হয়েছে, একসঙ্গে এতোগুলো হামলা চালানো হলেও তাতে হতাহতের কোনো খবর জানানো হয়নি। যদিও রাষ্ট্রীয় টিভি আল-এখবারিয়াতে একটি বাড়ি বিধ্বস্ত হওয়ার কথা বলা হয়েছে। এদিকে হামলার দায় স্বীকার করেছে ইরানপন্থী সংগঠন হুতিও। তাদের দাবি, তারা একটি ব্যালেস্টিক মিসাইল ও ১৫টি ড্রোন হামলা চালিয়েছে। এগুলো সৌদি আরবের ¯পর্শকাতর স্থাপনাগুলোতে হামলা চালিয়েছে। এরমধ্যে বেশ কয়েকটি সামরিক ঘাটিও রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর