× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
বিএসএমএমইউ’র সিন্ডিকেটে সিদ্ধান্ত হয়নি

পদোন্নতি পাচ্ছেন না ২৫০ চিকিৎসক

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ৬:৩৯ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দেড় যুগের বেশি সময় ধরে পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া সেই ২৫০ চিকিৎসকের পদোন্নতির বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায়। আজ রোববার সকাল ১১টায় শুরু হওয়া বিএসএমএমইউ’র ৮১তম সিন্ডিকেট সভা শেষে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান।
মিটিংয়ের কার্যবিরনীতে সিদ্ধান্ত গৃহীত হয়নি উল্লেখ করে তিনি বলেন, পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া ওই চিকিৎসকদের বিষয়ে সিন্ডিকেট সভায় বেশ গুরুত্বের সঙ্গে আলোচনা হয়েছে। তাদেরকে কীভাবে সাহায্য করা যায় সে বিষয়েও আলোচনা হয়েছে সিন্ডিকেট সভায়। তবে এ বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি সিন্ডিকেট সদস্যরা।

অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান বলেন, আজকের সিন্ডিকেট সভায় যে সিদ্ধান্ত হয়েছে তা পরবর্তী সিন্ডিকেট সভায় উত্থাপন করতে হবে। তখন আবারও আলোচনা হবে। ফলে তাদের পদোন্নতির সিদ্ধান্তের জন্য আগামী সিন্ডিকেট সভা পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান।

প্রসঙ্গত, পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া ২৫০ চিকিৎসক পদোন্নতির দাবিতে ২০১৯ সালের ১লা ডিসেম্বর চিকিৎসকরা বিএসএমএমইউ’র ভিসি বরাবর স্মারকলিপি প্রদান ও অবস্থান ধর্মঘট পালন করলে কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেয়। তবে দীর্ঘ অপেক্ষার পর দাবি পূরণ না হওয়ায় ২০২০ সালের ১৪ই জানুয়ারি আরও একবার স্মারকলিপি দিয়ে দাবি দাওয়া পেশ করা হয়। সেবার (২০২০ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত) বিশ্ববিদ্যালয়ের ৭৬তম সিন্ডিকেট সভায় চিকিৎসকদের পদোন্নতির নীতিমালা প্রণয়নের জন্য একটি কমিটি গঠন করা হয়।
তবে ওই উদ্যোগ কার্যক্রমে ভাটা পড়ায় ১৩ই আগস্ট তৃতীয়বারের মতো মানববন্ধন শেষে ভিসি বরাবর স্মারকলিপি দেন। সেবার ওই কমিটি একটি সুনির্দিষ্ট সুপারিশমালা তৈরি করেছিল। যা আজকের সিন্ডিকেট বৈঠকে আলোচনা হলেও কোনও সিদ্ধান্ত হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর