× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

টিকা নিয়েও স্বাস্থ্যবিধি না মানলে হতে পারে করোনার সংক্রমণ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ৮:৩৫ অপরাহ্ন

চলমান করোনার গণটিকার কার্যক্রমে ব্যবহৃত কোভিশিল্ড ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণের ন্যূনতম দুই সপ্তাহ পর থেকে সর্বোচ্চ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়। এ সময়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে ভ্যাকসিন নেয়ার পরও করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভ্যাকসিন নেয়ার কারণে করোনা শনাক্তকরণ প্রক্রিয়ায় ‘পজিটিভ’ হওয়ার সম্ভাবনা নেই। তবে কোভিশিল্ড ভ্যাকসিন নেয়ার পর ন্যূনতম দুই সপ্তাহ পরে ভাইরাসের সর্বোচ্চ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়। তাই ভ্যাকসিন গ্রহণের আগে ও পরেও মাস্ক ব্যবহারসহ অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

অগ্রাধিকার তালিকাভুক্ত এবং ৪০ বছর ও তার চেয়ে বেশি বয়সী সবাই টিকাদান কার্যক্রমে নিবন্ধন ও নির্ভয়ে টিকা নিতে পারেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। টিকা নেয়ার জন্য অনলাইনে সুরক্ষা অ্যাপ বা ওয়েবসাইটের  মাধ্যমে নিবন্ধন করতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ৮:২২

ফাইজার, মডার্না, অক্সফোর্ড ও জনসনের টিকা তুলনামূলক গুণাগুণ অনুসারে মনে হচ্ছে শেষ পর্যন্ত অক্সফোর্ড ও জনসনের টিকা বাজারে দীর্ঘস্থায়ী হবে। তন্মধ্যে জনসনের টিকা অক্সফোর্ড কে পিছনে ফেলে এগিয়ে গেছে। কারণ এক ডোজ দিলে ই যথেষ্ট।

কাজি
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ৮:০৯

তাহলে সরকার কোটি কোটি টাকা ব্যয় করে টিকা দান করার দরকার কি ?

অন্যান্য খবর