× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

সমতা বিবি ভাতা পাবেন কবে?

বাংলারজমিন

হাসান পিন্টু, লালমোহন (ভোলা) থেকে
১ মার্চ ২০২১, সোমবার

সমতা বিবি। বয়স প্রায় ৬৩। স্বামী মোখলেছ মিয়া মারা গেছেন তাও ১৭ বছর আগে। স্বামীর মৃত্যুর পর কোনো সন্তান না থাকায় বেঁচে থাকার তাগিদে বেছে নিয়েছেন ভিক্ষাবৃত্তি। এরপর থেকে ভিক্ষা করেই কোনো মতে খেয়ে বেঁচে আছেন তিনি। তবে এখন শরীরে নানান রোগ বাসা বেঁধেছে। অসুস্থতার কারণে ঠিকমতো চলাফেরা আর কথা বলতে পারেন না সমতা বিবি। এতো অসহায় হওয়ার পরও স্থানীয় কোনো জনপ্রতিনিধি তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেনি।
সমতা বিবি ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের বটতলা বেড়ির মাথা এলাকায় বাস করেন।
আক্ষেপ নিয়ে এই অসহায় বৃদ্ধা বলেন, সরকার গরিবদের জন্য বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছে। আমি আজ পর্যন্ত কোনো ভাতা পেলাম না। অনেকদিন ইউপি মেম্বারদের কাছে গিয়েছি, তারা বারবার আমার নাম নিয়েছেন, কিন্তু ভাতা দেননি। আর কবে পাবো ভাতা? মনে হয় মরার পরে ভাতা পাবো!  
সমতা বিবির ভাইয়ের মেয়ে কমলা ও তার স্বামী শাহীন বলেন, ফুফুর কোনো ছেলে-মেয়ে নেই। তাই আমরা তাকে আমাদের ঘরে থাকতে দিয়েছি। আমরাও গরিব মানুষ, বেড়ির পাড়ে সরকারি জমিতে থাকি। কোনো মতে খেয়ে, না খেয়ে আছি। এখন আমরা যতটুকু পারি ফুফুকে ততটুকু খাওয়ানোর চেষ্টা করি। তবে টাকার সমস্যার কারণে চিকিৎসা করাতে পারছি না। সরকার গরিবদের এতো ভাতা দেয় কিন্তু ফুফু কোনো ভাতা পান না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর