× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

৬ বছর পর লেস্টারের মাঠে জয় আর্সেনালের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

ইংলিশ প্রিমিয়ার লীগে বড় জয় পেল আর্সেনাল। গতকাল কিং পাওয়ার স্টেডিয়ামে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারায় মাইকেল আর্তেতার দল। শুরুতেই ইউরি টিলেমানসের গোলে এগিয়ে যায় লেস্টার। প্রথমার্ধের শেষাংশে ডেভিড লুইজ আর্সেনালকে সমতায় ফেরানোর পর দ্বিতীয়ার্ধে আরো দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন আলেকজান্ডার লাকাজেত এবং নিকোলাস পেপে। লেস্টার সিটির মাঠে দীর্ঘ ৬ বছর পর জয়ের দেখা পেল আর্সেনাল। লেস্টারের কিং পাওয়ার মাঠে সর্বশেষ জয় দেখেছিল ২০১৫তে। লেস্টারের কাছে শেষ তিন সাক্ষাতে পরাজিত হয় আর্সেনাল।
গতকাল ঘরের মাঠে শুরুতেই টিলেমানসের গোলে এগিয়ে যায় লেস্টার।
ষষ্ঠ মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোণাকুণি জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই বেলজিয়ান স্ট্রাইকার।
দ্বাদশ মিনিটে লেস্টারের গোলবারের সামনে ফাউলের শিকার হন পেপে। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে ভিএআরের সাহায্য নেয় স্বাগতিকরা। রিভিউয়ে পাল্টায় সিদ্ধান্ত। ডি-বক্সের বাইরে ফাউল হওয়ায় ফ্রি কিক পায় আর্সেনাল।
৩৯তম মিনিটে আর্সেনালকে ম্যাচে ফেরান ডেভিড লুইজ। উইলিয়ানের ফ্রি কিকে হেডে স্কোর করেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।
প্রথমার্ধের যোগ করা সময়ে স্পটকিকে দলকে এগিয়ে দেন লাকাজেত। এসময় পেপের শট ডি-বক্সে উইলফ্রেডের হাতে লাগে। ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন পেপে। ৫২তম মিনিটে ডান দিক দিয়ে এগিয়ে পেপের পাস ডি-বক্সে খুঁজে পায় মার্টিন ওডেগোরকে। তিনি বল বাড়ান উইলিয়ানকে। এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পাস একজনের পায়ে লেগে পাওয়ার পর কাছ থেকে ফাঁকা জালে পাঠান পেপে।
২৬ ম্যাচে ১৫ জয় ৪ ড্র ও ৭ হারে ৪৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তিনে অবস্থান করছে লেস্টার সিটি। সমান ম্যাচে ১১ জয় ৪ ড্র ও ১১ হারে ৩৭ পয়েন্ট নিয়ে নয়ে আর্সেনাল। ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি এবং ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর