× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

সমুদ্র সৈকতে পরীক্ষা তীরন্দাজদের

খেলা

স্পোর্টস রিপোর্টার
১ মার্চ ২০২১, সোমবার

এবারের জাতীয় আর্চারি প্রতিযোগিতার আয়োজন হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকতে। দেশের বাইরে আর্চারি প্রতিযোগিতায় গিয়ে বাতাস এবং প্রতিকূলতার মুখোমুখি হওয়ার কথা প্রায়ই শোনা যায় তীরন্দাজদের মুখে। তাই এবার সমুদ্র সৈকতে প্রতিযোগিতা আয়োজন করছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী সোমবার শুরু হবে জাতীয় আর্চারির দ্বাদশ আসর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবারের প্রতিযোগিতার নামকরণ হয়েছে বঙ্গবন্ধু ১২তম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপ।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছরের মার্চে খেলাধুলা বন্ধ হয়ে যায়। টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে চলা রোমান সানা-ইতি খাতুনদের স্থায়ী ক্যাম্পও বন্ধ করে দেয় ফেডারেশন। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কদিন আগে লীগ দিয়ে মাঠে ফিরেছে তীরবাজি।
করোনাভাইরাসের কারণে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিক শুরুর কথা এ বছরের জুলাইয়ে। সেখানেও ‘উইন্ডি কন্ডিশনে’ খেলতে হবে আর্চারদের।
ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেন, ‘দেশের বাইরে আমাদের আর্চাররা খেলতে গেলে ‘উইন্ডি কন্ডিশনের’ সঙ্গে মানিয়ে নিতে তাদের সমস্যা হয়। এমন প্রতিকূল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য শুধু এবারই নয়; সিটি গ্রুপ পৃষ্ঠপোষকতা করলে আমরা আগামীতেও এমন কন্ডিশনে প্রতিযোগিতাগুলো করবো। প্রতিযোগিতার জন্য সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নেয়া হয়েছে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর