× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

আইরিশদের বিপক্ষে দাপুটে জয় ইমার্জিং দলের

খেলা

স্পোর্টস রিপোর্টার
১ মার্চ ২০২১, সোমবার

সফরকারী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে দাপুটে জয় পেলো বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল। চারদিনের আন-অফিসিয়াল টেস্টে সফরকারীদের ইনিংস ও ২৩ রানে হারিয়েছে স্বাগতিকরা। ম্যাচে ইমার্জিং দলের ‘নায়ক’ তানভীর ইসলাম। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে তানভীরের শিকার ৮ উইকেট। উলভসের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২১৯ রানে। প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ ছিল ১৫১। বাংলাদেশ ইমার্জিং প্রথম ইনিংসে করে ৩১৩ রান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনেই জয় তুলে নেয় সাইফ হাসান-আকবর আলীরা।
তৃতীয় দিনের প্রথম সেশনে উইকেটশূন্য ছিল ইমার্জিং দল। ৪ উইকেটে ৩৫ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে উলভস। হ্যারি টেক্টর-কার্টিস ক্যামফারের দৃঢ়তায় ভালোই এগোচ্ছিলো সফরকারীরা। ৪ উইকেটে ৯০ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় উলভস। দ্বিতীয় সেশনের শুরুতেই ক্যামফারকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন অধিনায়ক সাইফ হাসান। জমে ওঠা জুটি ভাঙার পরের গল্পটা তানভীরের। আগের দিন তানভীর নিয়েছিলেন ৩ উইকেট। আইরিশদের শেষ ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরার পুরস্কার কুড়ান এই বাঁহাতি স্পিনারই। বাংলাদেশ ইমার্জিং দল প্রথম ইনিংসে বড় সংগ্রহ পায় ইয়াসির আলী রাব্বির ৯২ ও সাইফ হাসানের ৪৯ রানের কল্যাণে। এছাড়া যুব বিশ্বকাপজয়ী দলের দুই ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম ৪১ ও মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ৪২ রান। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা দলের অধিনায়ক আকবর আলী ২০ ও তৌহিদ হৃদয় করেন ৩৬ রান। সফরকারী আয়ারল্যান্ড উলভসের সঙ্গে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুটি টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ ইমার্জিং দল।
সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড উলভস : ১৫১ ও ১৩৯। বাংলাদেশ ইমার্জিং ১ম ইনিংস: ৩১৩। ফল: বাংলাদেশ ইমার্জিং দল ইনিংস ও ২৩ রানে জয়ী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর