× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

গাজীপুরে অগ্নিকাণ্ডে সাড়ে তিন শতাধিক বসতঘর ছাই

অনলাইন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে
(১ মাস আগে) মার্চ ১, ২০২১, সোমবার, ৯:৪৫ পূর্বাহ্ন

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত আটটি কলোনির সাড়ে তিন শতাধিক বসতঘর পুড়ে গেছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে কোনাবাড়ি বাইমাইল এলাকার স্থানীয় হুমায়ুন মিয়ার কলোনি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন পাশের কলোনিগুলোতেও ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে রাত ১২টার দিকে গাজীপুর সিটি মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর কোনাবাড়ি বাইমাইল এলাকার সফিকুল ইসলামের জমি ভাড়া নিয়ে পাশাপাশি কমপক্ষে ২০টি টিনসেড কলোনি তৈরি করে কয়েকজন ব্যক্তি। সেখানে ছোট ছোট প্রায় ছয়শ কক্ষ রয়েছে। রাত আটটার দিকে হুমায়ুন কবিরের কলোনি থেকে আগুনের সূত্রপাত হয়ে পাশের আটটি কলোনিতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা স্ট্যান্ডার্ড নিটওয়ার কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।
এতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এর মধ্যে কাশিমপুর ডিবিএিল একটি, জয়দেবপুরের তিনটি এবং কালিয়াকৈরের দুইটি ইউনিট কাজ করেছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তদন্ত সাপেক্ষে বলা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর