× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৮ এপ্রিল ২০২১, রবিবার

করোনা টিকা নিলেন মোদি

অনলাইন

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ১, ২০২১, সোমবার, ১০:০৪ পূর্বাহ্ন

সকাল নটা বাজার কিছুক্ষণ আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নয়াদিল্লির  অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে গিয়ে কোভিড  প্রতিরোধকারী  ভ্যাকসিন নিলেন। সেই সঙ্গে সকাল নটা থেকে শুরু হয়ে গেল ভারতে সাধারণের জন্য ভ্যাকসিন দান। দ্বিতীয় পর্যায়ের এই ভ্যাকসিন প্রকল্পে ষাটোর্ধ্বরা এবং সিরিয়াস মর্বিডিটি থাকা পঁয়তাল্লিশ উর্ধ্বরা ভ্যাকসিন পাবেন। প্রথম পর্যায়ে এক কোটি ৪২ লক্ষ কোভিড  যোদ্ধাকে ভ্যাকসিন দেয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে তিরিশ কোটি ভারতীয়কে ভ্যাকসিন দেয়া হবে। প্রধানমন্ত্রী সোমবার সকালে ভ্যাকসিন নেন গলায় আসামের গামছা জড়িয়ে। আসামে এই গামছাকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। মোদির পর কোউইন আপ এ নাম লিপিবদ্ধ করা প্রবীণদের ভ্যাকসিন দেয়ার কাজ শুরু  হয়।
প্রতিদিন সকাল নটা থেকে তিনটা পর্যন্ত এই ভ্যাকসিন দেয়া হবে সরকারি হাসপাতালে ও প্রাইভেট হাসপাতালে। সরকারি হাসপাতালে ভ্যাকসিন বিনামূল্যে মিললেও বেসরকারি হাসপাতালে ডোজ প্রতি নেয়া হবে আড়াইশো টাকা। এর মধ্যে হাসপাতালের চার্জ থাকবে একশো টাকা। মোদি এদিন ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন নামক টিকা নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর