× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবেদন আদালতে

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ১, ২০২১, সোমবার, ১১:০৫ পূর্বাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় লেখক মুশতাক আহমেদ কারাবন্দি হয়ে মৃত্যুর ঘটনায় প্রাথমিক প্রতিবেদন আদালতে দাখিল করেছে কারা কর্তৃপক্ষ। রোববার কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার গিয়াস উদ্দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ প্রতিবেদন দাখিল করেন। আদালতের রমনা জোনের সাধারণ নিবন্ধন কর্মকর্তা লন্ডন চৌধুরী গণমাধ্যমকে বলেন, কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে লেখক এর মৃত্যুর একটি প্রতিবেদন পেয়েছি। পরে প্রতিবেদনটি নথিভুক্ত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়,  গত ২০২০ সালের গত ৬ মে ঢাকা সিএমএম আদালত হতে মুশতাক আহমেদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ২৪ আগস্ট ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বদলি করে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। গত ২৫ ফেব্রুয়ারি  হঠাৎ অচেতন হয়ে গেলে কারা-চিকিৎসকের তত্ত্বাবধানে ৭টা ২০ মিনিটে জরুরিভিত্তিতে তাকে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক মুশতাককে পরীক্ষা-নিরীক্ষা করে রাত ৮টা ২০ মিনিটে মৃত ঘোষণা করেন। পরের দিন (২৬ ফেব্রুয়ারি) ১২টা ২৫ মিনিটে মৃতদেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে মুশতাকের চাচাতো ভাই নাফিসুর রহমানের আবেদনের প্রেক্ষিতে মৃতদেহ হস্তান্তর করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর