× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

গ্রেপ্তার হলেন বার্সার সাবেক সভাপতি বার্তোমেউ

খেলা

স্পোর্টস ডেস্ক
১ মার্চ ২০২১, সোমবার

‘বার্সাগেট’ ক্যালিঙ্কারিতে জড়িত থাকার দায়ে বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবরটি নিশ্চিত করেছে জনপ্রিয় ইংলিশ গণমাধ্যম ডেইলি মেইল।
সোমবার সকালে ন্যু-ক্যাম্পে তল্লাসি চালায় স্প্যানিশ পুলিশ। বার্তোমেউয়ের সঙ্গে গ্রেপ্তার করা হয় বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোম্যান গোমেজ পন্তিকে।

আলোচিত ‘বার্সাগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবেই গ্রেপ্তার করা হয়েছে তাদের।  ঘটনার শুরু ২০১৭ সালে। ক্যাম্প ন্যুয়ের সাবেক, বর্তমান তারকা ও কোচদের নিয়ে ফেসবুক-টুইটারের বিভিন্ন অ্যাকাউন্ট থেকে অপপ্রচার চালানো হয়। কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, লিওনেল মেসি, জেরার্ড পিকে, কোচ পেপ গার্দিওলার নামে গুজব ছড়ানোয় প্রশ্নের সম্মুখীন হন বার্তোমেউ। অভিযোগ ওঠে মিথ্যা গুজব ছড়ানোর জন্য আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে দায়িত্ব দেন বার্তোমেউ। খরচ করেন ৯ কোটি ২১ লাখ টাকা। ক্লাবে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য যাবতীয় কা- করেন বার্তোমেউ।

গত এপ্রিলে ‘বার্সাগেট’ দুর্নীতি ও নানামুখী বিতর্কের মুখে পড়ে বার্সেলোনার ৬ পরিচালক- এমিলি রুস্যান্ড, এনরিক টমবাস, সিলভিও ইলিয়াস, মারিয়া টেক্সিডর, জোসেপ পন্ট এবং জর্দি ক্লাসামিগলিয়া এক চিঠির মাধ্যমে পদত্যাগ করেন।
এমনকি তারাও দাবি করেছিলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনিয়র খেলোয়াড়দের নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ তদন্ত করার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর