× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ: শামীম ওসমান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে
২ মার্চ ২০২১, মঙ্গলবার

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘বাংলাদেশে দুই ধরনের রাজনীতিবিদ আছে, একদল আবেগ দিয়ে রাজনীতি করে, আরেক দল বুদ্ধি দিয়ে। যারা হৃদয় দিয়ে রাজনীতি করেছেন তারাই দেশের স্বাধীনতার জন্য নিজের জীবন দিয়েছেন। আমরা যারা ৭৫’র পর শুরু করেছি, কিছু বুঝি নাই। ক্লাস সেভেনের ছাত্র ছিলাম। কিংবা নাইন-টেন। আমরাও এসেছিলাম হৃদয় দিয়ে রাজনীতি করতে। বঙ্গবন্ধুর হত্যার বিচার চাই, গণতন্ত্রের মুক্তি চাই। কিন্তু সংগ্রাম যে এতো কঠিন ছিল এটা বুঝি নাই।
এখন গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ। পাতা ঝরে ওইটাও আওয়ামী লীগ, আর পাতা হয় ওইটাও আওয়ামী লীগ। খুবই বিপজ্জনক কিন্তু এইটা’। গতকাল দুপুরে পুলিশ লাইন্সে অবস্থিত পুলিশ মেমোরিয়াল ডে ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আপনি আওয়ামী লীগ করেন আর যাই করেন, মনে রাখতে হবে যেকোনো সময় আপনার মৃত্যুর ঘণ্টা বাজতে পারে। সেদিন আপনি কি হিসাব দিবেন? যদি আপনার কর্মই ভালো না হয়।
শামীম ওসমান বলেন, ‘আজকে ঢাকার রাস্তায় কিছু কাক-পাখি নেমেছে! তাই এই অনুষ্ঠানে উপস্থিত হতে একটু বিলম্ব হয়েছে। আমি পুলিশ ভাইদের উদ্দেশ্যে একটা কথা বলতে চাই, মানুষ আপনাদের কাছ থেকে অনেক আশা করে। কিন্তু আপনারা তাদের জন্য করবেন কি করবেন না, সেটা সম্পূর্ণ আপনাদের নিজেদের ইচ্ছা। আজকে দেশে করসপ্রেন্সি হচ্ছে। এই করসপ্রেন্সি শেখ হাসিনা সরকারকে ফেলে দেয়ার জন্য না, এই রাষ্ট্রকে ধ্বংস করে দেয়ার জন্য! রাষ্ট্রের মূল কাঠামো কারা? সেনাবাহিনী, পুলিশ, বিচার বিভাগ, আইন বিভাগ এবং আমলাতন্ত্র এই কাঠামোগুলোকে বাইরে থেকে নিয়মিতভাবে আঘাত করা হচ্ছে! কেন? এই রাষ্ট্রকে ধ্বংস করে দিয়ে এটাকে একটি তালেবান রাষ্ট্র বানাতে চায়! আর এর জন্য বিলিয়ন বিলিয়ন ডলার দেয়া হচ্ছে। তাই আমাদের কেয়ারফুল থাকতে হবে। কারণ আমাদের পরবর্তী প্রজন্মের বাচ্চারা এখানে থাকবে। তিনি আরো বলেন, আমি তো অনেক আগেই চাষাড়ায় আওয়ামী লীগের পার্টি অফিসে বোমা হামলায় মারা গিয়েছিলাম। কিন্তু বেঁচে আছি আল্লাহর কৃপায়, মানুষের ভালোবাসায়। তাই এই বোনাস জীবনে মানুষের কল্যাণে কাজ করতে চাই।
পুলিশ সুপার মো. জায়েদুল আলমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার পিবিআই মনিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. ইমতিয়াজ প্রমুখ।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর