× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
২ মার্চ ২০২১, মঙ্গলবার

জাতীয় প্রেস ক্লাবে নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেছেন, প্রেস ক্লাব তো আপনাদের, আপনারাই এর নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করুন। গতকাল রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় প্রেস ক্লাবের নিরাপত্তা রক্ষায় বহিরাগত প্রবেশ ঠেকাতে কর্তৃপক্ষকে আরো সজাগ থাকতে হবে। এ ব্যাপারে কর্তৃপক্ষকে দায়িত্ব নিতে হবে। এতে করে যেকোনো ধরনের বিশৃঙ্খলা পরিস্থিতি এড়ানো সম্ভব। জাতীয় প্রেস ক্লাবে সচরাচর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঢোকে না। তবে গত রোববার কয়েকজন বহিরাগত প্রেস ক্লাবে অবস্থান নেয় এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়।
তবে পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে।
এর আগে, মিরপুরে পুলিশ স্টাফ কলেজে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী। পর্যায়ক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ ও জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবাররাও পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় একটি চৌকস পুলিশ দল গার্ড অব অনার প্রদান করে। সেই সঙ্গে বিউগলে বেজে ওঠে করুণ সুর।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে গত বছর বিভিন্ন অবস্থায় বিভিন্ন পদের ৪৫৭ জন মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের রুহের মাগফিরাত কামনা ও তাদের পরিবারের প্রতি শোক-সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, গত রোববার লেখক মুশতাক আহমেদের জেলহাজতে মৃত্যুর ঘটনায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে ছাত্রদল। এ সময় পুলিশ বাধা দেয়। একপর্যায়ে লাঠিচার্জ শুরু করলে পাল্টা ধাওয়া দেয় ছাত্রদলের নেতাকর্মীরা। সংঘর্ষ শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় গত রোববার শাহবাগ থানার এস আই পলাশ সাহা বাদী হয়ে ৪৮ আসামির নাম উল্লেখসহ ২০০-২৫০ জন আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেপ্তারকৃত ১৩ জনকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sarwar
২ মার্চ ২০২১, মঙ্গলবার, ৪:৫০

মাশাল্লাহ শুনে খুশি হলাম যে, পুলিশ লিগ ধৈর্যের পরিচয় দিয়েছে। আসলে উশৃংখল জনগনকে এই নিরীহ সরকার অনেক প্রশ্রয় দিচ্ছে।

Mohammed Faiz Ahmed
২ মার্চ ২০২১, মঙ্গলবার, ১০:০৯

এখানে কন কমেন্ত নেই কারন কি?

অন্যান্য খবর