× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

পড়াশোনার চাপে মাদ্রাসা থেকে পালায় ওরা

বাংলারজমিন

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
২ মার্চ ২০২১, মঙ্গলবার

 দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার দক্ষিণ আলোকডিহি কারিয়ানা হাফিজিয়া ও কওমি মাদ্রাসা থেকে হারিয়ে যাওয়া পাঁচ মাদ্রাসাছাত্রকে উদ্ধার করে পরিবারের কাছে তুলে দিয়েছে ভূঞাপুর থানা পুলিশ। গত রোববার রাতে উপজেলার নিকরাইল বাজার থেকে তাদের উদ্ধার করা হয়। গতকাল সকালে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। উদ্ধার হওয়া শিশুরা হলো-দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার হরিচন্দ্রপুর গ্রামের নুর ইসলামের ছেলে মো. নুর আলম (১১), একই উপজেলার নসরতপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মো. আ. রহিম (১০), দক্ষিণ নওখৈর গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে মো. রহিদুল ইসলাম (১০), রবিউল ইসলামের ছেলে মো. ফাহিম হোসেন (১২), কোতোয়ালি থানার ভরদরবার বাড়ি গ্রামের মোহাম্মদ সোহেল রানার ছেলে রাকিবুল ইসলাম নাঈম (১১)। পুলিশ জানায়, পড়াশোনার চাপ সইতে না পেরে কয়েকদিন আগে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার দক্ষিণ আলোকডিহি কারিয়ানা হাফিজিয়া ও কওমি মাদ্রাসা থেকে পালিয়ে যায় ওই পাঁচ ছাত্র। উদ্দেশ্য ছিল ঢাকা যাওয়ার। দিনাজপুর ট্রেনে থেকে ঢাকা যাওয়ার পথে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে নেমে পড়ে ওরা। পরে পথ হারিয়ে নিকরাইল বাজারে চলে যায়।
স্থানীয় লোকজন খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হয়। গতকাল সকালে পরিবারের কাছে তাদের তুলে দেয়া হয়।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কফিল
২ মার্চ ২০২১, মঙ্গলবার, ৭:২৯

পড়াশোনার চাপ, নাকি পড়ানোর নামে বর্বর নির্যাতন?

অন্যান্য খবর