× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
কলকাতা কথকতা

করোনার একবছর পরে প্রথম মৃত্যুহীন দিন কাটাল পশ্চিমবঙ্গ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ৯:৪০ পূর্বাহ্ন

সোমবার প্রবীণ নাগরিকদের কোভিড ভ্যাকসিন দেয়ার কাজ শুরু হল গোটা ভারতে, আর এদিনই কোভিড জনিত একটি মৃত্যুর ঘটনাও ঘটলো না পশ্চিমবঙ্গে। বিষয়টি কাকতালীয় হতে পারে কিন্তু রাজ্যের যে স্বাস্থ্য আধিকারিক সোমবার রাতে এই তথ্য পেশ করলেন তাঁর মুখটা চকচক করছিল গর্বে, আনন্দে। আনন্দ কিংবা গর্ব হওয়ারই বিষয়।  কারণ গত মার্চে করোনার প্রাদুর্ভাব রাজ্যে ধরা পড়ার পর একবছরে একটিও মৃত্যুহীন দিন যায়নি। মৃত্যুর সংখ্যা একদিনের ম্যাচে বিরাট কোহলির রানের মতো ওঠানামা করছিলো। পশ্চিমবঙ্গে এ যাবৎ মৃতের সংখ্যা ১০ হাজার ২৬৮ জন। এই প্রথম রাজ্যে সোমবার করোনা প্রাণ কাড়তে পারেনি কারো। সোমবার সংক্রমিত হয়েছেন ১৯৮ জন। রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা ৫ লাখ ৭৫ হাজার ১১৮ জন।
সুস্থ হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ৭৫৫ জন। প্রবীণ নাগরিকদের দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিন দান নতুন করে আশার আলো  ছড়িয়েছে। অনেকেই মনে করছেন, করোনাকে জয় করা সম্ভব। তবে, রাজ্য স্বাস্থ্য দপ্তর মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব রাখার ব্যাপারে মানুষকে এখনও সচেতন করে চলেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর