× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

মুজাক্কির হত্যার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের কলম বিরতি

অনলাইন

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও থেকে
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ২:৩০ অপরাহ্ন

সাংবাদিক মুজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, হত্যা, মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে কলম বিরতি পালন করেছে গণমাধ্যমকর্মীরা। আজ মঙ্গলবার ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে জেলা শহরের চৌরাস্তায় সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। এসময় রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটুসহ জেলার সংবাদকর্মীরা অংশ নিয়ে বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। কিন্তু সাংবাদকর্মীদের ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইন করে কোণঠাসা অবস্থায় রাখা হয়েছে। তবুও সাহসী সংবাদকর্মীরা দেশ ও দশের কথাগুলো তুলে ধরছে। আর তা করতে গিয়ে নির্যাতন, হত্যা, মিথ্যা মামলা ও হয়রানির শিকার হচ্ছে। যা কাম্য নয়। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাংবাদিকদের অধিকার বাস্তবায়ন, নির্যাতন, হত্যা, মিথ্যা মামলা ও হয়রানি বন্ধের দাবি করেন।
কলম বিরতি চলাকালে নবনির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বন্যা, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু তোরাব মানিকসহ রাজনৈতিক, জনপ্রতিনিধি সুশীল সমাজের প্রতিনিধিরা সংহতি প্রকাশের জন্য কর্মসূচিতে উপস্থিত হন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর