× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

চ্যাডউইক বোজম্যানকে মরণোত্তর সম্মান

বিনোদন

বিনোদন ডেস্ক
২ মার্চ ২০২১, মঙ্গলবার

ভারচুয়াল আয়োজনেই সম্পন্ন হল ৭৮তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। আবেগে ভাসলেন তারকারা, যখন সেরা অভিনেতার (ড্রামা) শিরোপা পেলেন ‘ব্ল্যাক প্যান্থার’ চ্যাডউইক বোজম্যান। গত বছরের আগস্ট মাসেই কোলন ক্যানসারের কারণে মৃত্যু হয় তরুণ অভিনেতার। মরণোত্তর সম্মান গ্রহণ করেন তার স্ত্রী টেলর সিমোন লেডওয়ার্ড। ‘মা রেনে’জ ব্ল্যাক বটম’ সিনেমার জন্য এই পুরস্কার পান প্রয়াত তারকা। তার হয়ে সকলকে ধন্যবাদ জানান টেলর। কান্নায় ভেঙে পড়েন রেনে জেলওয়েগারের মতো হলিউড তারকারা। দীর্ঘ চার বছর ধরে কোলন ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন তিনি।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৩ বছর। যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনায় জন্মগ্রহণ করেন চ্যাডউইক বোজম্যান। ওয়াশিংটন ডিসির হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক শেষ করেন তিনি। চ্যাডউইক অ্যারন বোজম্যান (২০১৩) চলচ্চিত্রে জ্যাকি রবিনসন, গেট অন আপ (২০১৪) চলচ্চিত্রে জেমস ব্রাউন এবং মার্শাল (২০১৭) চলচ্চিত্রে থারগুড মারশাল চরিত্রের মতো সত্যিকার-জীবনের ঐতিহাসিক ব্যক্তিত্বদের ভূমিকায় অভিনয়ের জন্য প্রসিদ্ধ। এছাড়া তিনি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের চলচ্চিত্র ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার (২০১৬), ব্ল্যাক প্যান্থার ও অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার (উভয়ই ২০১৮) এবং অ্যাভেঞ্জার্স: এন্ডগেম-এ ব্ল্যাক প্যান্থার-এর ভূমিকায় অভিনয়ের জন্যও সুপরিচিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর