× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

‘বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার নিবাস হবে’

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ৮:৩৬ অপরাহ্ন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করা হবে। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ‘রক্তধারা ৭১’ এর আত্মপ্রকাশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের জন্য বহু সম্পত্তি দিয়েছিলেন। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ তাদের কল্যাণে বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়েছে। স্বাধীনতাবিরোধীরা ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত বিভিন্ন আন্দোলনে বাঙালির অধিকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে ছিল। আজও তারা অপপ্রচার চালাচ্ছে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
শাজিদ
২ মার্চ ২০২১, মঙ্গলবার, ১১:২০

দেশের বয়স ৫০ এবং জীবিত বীর মুক্তিযোদ্ধার বয়স কমকরে হলেও ৭০ বছর। দেশে রাজনৈতিক অবস্থা দেখে অনেক মুক্তিযোদ্ধা নিজেকে মুক্তিযোদ্ধা হিসাবে পরিচয় দিতে লজ্জাবোধ করেন। যাইহউক, ৭০/৭৫/৮০ কিংবা তার চেয়ে বেশী বয়সী মুক্তিযোদ্ধা যারা আছেন জীবনের শেষ বিকেলে উনারা আবাসন চায় কি?

অন্যান্য খবর