× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

আরো টিকা কেনা হবে অর্থ প্রস্তুত রাখতে বললেন প্রধানমন্ত্রী

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৩ মার্চ ২০২১, বুধবার

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে আরো ভ্যাকসিন কিনতে প্রয়োজনীয় অর্থের সংস্থান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (এনইসি) সভায় তিনি এ নির্দেশ দেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পরিকল্পনা কমিশনের সচিব মোহাম্মদ জয়নুল বারী।
প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে তিনি বলেন, সময় মতো কোভিড-১৯ ভ্যাকসিন প্রয়োগের কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রয়োজনে আরো ডোজ কেনা হবে এবং সে জন্য অর্থ সংস্থান রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি কৃষি উৎপাদন বিঘ্নিত এবং মানুষের খাদ্য সমস্যা যেন না হয় সেই নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, করোনাকালে সারা বিশ্বে অর্থনীতি মারাত্মক হুমকির মুখে পড়েছে। সেখানে আমরা যেভাবে অর্থনীতিকে চালু রেখেছি, সেটা বজায় রাখতে হবে। আমাদের এখন গুরুত্ব দিতে হবে খাদ্য উৎপাদন ও খাদ্য সরবরাহে।
পাশাপাশি মানুষের নিত্যপ্রয়োজনীয় যে বিষয়গুলো আছে বিশেষ করে অর্থ ব্যয়ের ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। যেন মানুষের খাদ্য সমস্যা না হয়। কৃষি উৎপাদনও যেন বিঘ্নিত না হয়।
পরিকল্পনা বিভাগের সচিব বলেন, যথাসময়ে এবং যথাসম্ভব আইনকানুন মেনে সব প্রকল্প সমাপ্ত করার নির্দেশনা দিয়েছেন সরকারপ্রধান। নদী ভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয় সে ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর