× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

ব্রাজিলে একদিনে মৃত ১৬৪১

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ৩, ২০২১, বুধবার, ১:৩৩ অপরাহ্ন

ব্রাজিলে ফের করোনা আতঙ্ক। একদিনে সেখানে করোনায় মারা গেলেন ১৬৪১ জন। নতুন করে প্রমাদ গুনছে সেখানকার সরকার। এই জেরে ব্রাজিলে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২ লাখ ৫৭ হাজার ৩৬১ জন। এনডিটিভি সূত্রে খবর, আমেরিকার পর ব্রাজিল দ্বিতীয় দেশ যেখানে মৃতের সংখ্যা এতটা বেশি। ব্রাজিলের বিভিন্ন শহরে লকডাউন উঠে যাওয়ার পর সেখানকার বাসিন্দারা একটু বেশি নিশ্চিন্ত হয়ে পড়েছিলেন। প্রেসিডেন্ট বোলসোনারো জানিয়েছেন, দেশের মানুষকে কড়াভাবে সমস্ত নিয়ম পালন করে চলতে হবে। তবে তারা সেটি করছেন না।
ফলে নতুন করে ফের মৃত্যু ঘটছে সেখানে। বহু মানুষকে রাস্তায় মাস্ক ছাড়াই ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। ফলে বাড়ছে নতুন সংক্রমণ। ব্রাজিলের সমস্ত হাসপাতালে ফের জারি করা হয়েছে সতর্কতা। ব্রাজিলে ইতিমধ্যেই টিকাকরণ কর্মসূচি শুরু হয়ে গেছে। তবে দেশটির বেশিরভাগ মানুষ এখনও টিকাগ্রহণ করেননি। শুধুমাত্র টিকা আসার খবরেই তারা নিশ্চিন্ত হয়ে পড়েছেন। নিজেদের দায়িত্ব থেকে তারা মুখ ফিরিয়েছেন। ফলে ফের করোনা তার খেলা দেখাবে সেটাই স্বাভাবিক। ব্রাজিলের প্রেসিডেন্ট একটি সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, চলতি বছরের শেষেই ব্রাজিলে টিকাকরণ কর্মসূচি শেষ হবে। তবে তার আগে দেশবাসীকে সতর্কতা অবলম্বন করতে হবে। যদি সেই সময় পর্যন্ত দেশবাসী অপেক্ষা না করতে পারে তাহলে করোনা ফের তার খেলা দেখাবে। দেশের প্রতিটি মানুষের দায়িত্ব সরকারের। তবে তার সঙ্গে সকলকে করোনা প্রতিরোধে সমস্ত নিয়ম মেনে চলতে হবে। ব্রাজিলে ফের মৃত্যুর ঘটনা বেড়ে যাওয়ার ফলে চিন্তাপ্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর