× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

টিকাকরণে বাইডেনের বার্তা

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ৩, ২০২১, বুধবার, ১:৪৭ অপরাহ্ন

দেশের মানুষকে ফের আশ্বাস দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একটি বার্তায় তিনি বলেছেন, মে মাসের মধ্যেই দেশের প্রতিটি প্রাপ্তবয়স্ক নাগরিককে দেয়ার মত টিকা তাদের হাতে এসে যাবে। বাইডেন বলেন, আমেরিকা নিজের দেশের নাগকিরদের রক্ষা করতে সক্ষম। তাই বহু আগে থেকেই এ বিষয়ে পরিকল্পনা নেয়া হয়েছে। ওয়াশিংটন পোস্টের খবর অনুসারে, টিকার যোগানে যাতে কোনো সমস্যা না হয় সেদিকে নজর রাখছে সরকার। আমেরিকার বিভিন্ন অংশে ইতিমধ্যেই করোনা টিকা দেয়া শুরু হয়েছে। দেশের প্রতিটি মানুষ যেমনভাবে নির্বাচনে তাকে জিতিয়েছেন তেমনিভাবে তিনি তাদের সকলের মুখে হাসি দেখতে চান। তবে টিকাকরণের পরও দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বাইডেন।
বাইডেন জানিয়েছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই মহামারি বিশ্বে তার প্রভাব বিস্তার করেছে। ফাইজার, মডার্নার পাশাপাশি জনসনের টিকাকেও স্বীকৃতি দিয়েছে আমেরিকা। তাই তিনটি ডোজ একত্রে চলবে বলে জানিয়েছেন বাইডেন। ইতিমধ্যেই আমেরিকার বিভিন্ন পর্যায়ে টিকা দেয়া শুরু হয়ে গিয়েছে। দ্রুত সমস্ত মানুষকে টিকাকরণের কাজ চলবে বলে জানা গেছে। এমনকি পরবর্তীকালে করোনার টিকা যাতে ঘরে রেখে দেয়া যায় সেদিকেও নজর রাখছে সরকার। দেশবাসীকে আশ্বস্ত করে বাইডেন আরও জানিয়েছেন, দেশবাসীকে যথাসম্ভব নিরাপত্তা দেবে আমেরিকা। দায়িত্ব নেয়ার পর থেকে তিনি এবং তার মন্ত্রিসভা সেই কাজই করছেন। করোনা খাতে ইতিমধ্যেই বরাদ্দা বাড়ানো হয়েছে। আগামীদিনে প্রয়োজন হলে বরাদ্দ আরো বাড়ানো হবে। বিশ্বের অন্য দেশের সঙ্গে তাল রেখে আমেরিকায় মৃতের সংখ্যা যে সর্বাধিক সেকথা মনে করিয়ে দিয়ে বাইডেন জানিয়েছেন, তার দেশবাসীকে তিনি নিজের সর্বশক্তি দিয়ে রক্ষা করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর