× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

দুদকের নতুন চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ৩, ২০২১, বুধবার, ৩:০০ অপরাহ্ন

দুর্নীতি দমন কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। এ বিষয়ে আজ বুধবার এক প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ম্যাজিস্ট্রেসি নীতি অধিশাখার জারি করা এ প্রজ্ঞাপনে বলা হয়, দুর্নীতি দমন কমিশনের বিধানমতে কৃষি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহকে কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়েছে। একইসঙ্গে বিটিআরসির সাবেক চেয়ারম্যান জহুরুল হককে কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

দুদক নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ ৩৫ বছর ধরে বাংলাদেশ সিভিল সার্ভিসে কর্মরত ছিলেন। ১৯৮৩ সালে জনপ্রশাসনে যোগদান করে তিনি ২০১৮ সালের আগস্ট মাসে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে অবসর গ্রহণ করেন।

এর আগে তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক এবং ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং মাঠ প্রশাসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

১৯৫৯ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন মঈনউদ্দীন আবদুল্লাহ। তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
৩ মার্চ ২০২১, বুধবার, ৮:৫৮

Mr Jahurul Haque was Chairman of BTRC , which itself is a commission. Now he is becoming member of a commission. In one sense it is a demotion. If he is so greedy what good he will do as a member of Anti corruption commission.

Imran
৩ মার্চ ২০২১, বুধবার, ৭:১১

আপনার কাছে আবেদন রইল সততা যোগ্যতা দিয়ে কুমিল্লা তথা দেশের ইজ্জত পুনরুদ্ধার করে দুর্নীতি মুক্ত দেশ গঠন করে চির সরনিয় হয়ে থাকবেন।

অন্যান্য খবর