× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

সাংবাদিক হত্যার প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

অনলাইন

নোবিপ্রবি প্রতিনিধি
(১ মাস আগে) মার্চ ৩, ২০২১, বুধবার, ৩:০২ অপরাহ্ন

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  সাংবাদিক সমিতি।
বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় কালো পতাকা হাতে নিয়ে মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়। বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা ড. আব্দুল্লাহ আল মামুন ও  সভাপতি আব্দুর রহিম। এসময় আরও উপস্থিতি ছিলন সহ-সভাপতি হিমেল শাহরিয়ারসহ সাংবাদিক সমিতির অন্যান্য সদস্যবৃন্দ।  এসময় তারা কোম্পানিগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান। এছাড়াও বিভিন্ন সময় সাংবাদিকদের উপর নির্যাতন, মামলার দ্রুত বিচার ও লেখক মুশতাক হত্যার বিচার করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির আওতায় নিয়ে আসার দাবী জানানো হয়।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে  আশংকাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাতে তিনি মারা যান। মুজাক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি ছিলেন। এ ঘটনায় মুজাক্কিরের বাবার করা মামলাটি পিবিআই তদন্ত করছে।
তবে এখনও মুজাক্কির হত্যার ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর