× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

পঞ্চম ধাপে ভাসানচরে ২ হাজার ২৫৭ রোহিঙ্গা

বাংলারজমিন

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের পঞ্চম ধাপের প্রথম পর্যায়ে ২২৫৭ জন রোহিঙ্গা শরণার্থী ভাসানচরে পৌঁছেছে। গতকাল দুপুর ২টায় নৌবাহিনীর ৬টি জাহাজে করে তারা ভাসানচরে পৌঁছান। এ নিয়ে ভাসানচরে রোহিঙ্গার সংখ্যা ১২ হাজার ছাড়ালো। এর আগে, সকালে নৌবাহিনীর ৬টি জাহাজে ২২৫৭ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে রওনা হন। উখিয়া থেকে চট্টগ্রাম আসার পথে অসুস্থ হওয়ায় ২ জন রোহিঙ্গাকে লোহাগাড়া হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ৫৬৩ জন পুরুষ, ৬৬৫ মহিলা ও ১০২৯ শিশু রয়েছে।
ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, ২ হাজার ২৫৭ জন রোহিঙ্গাকে জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িতে করে ওয়্যার হাউজে সমবেত করা হয়েছে। পরে সেখানে তাদেরকে ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ব্রিফ করা হয়।
ব্রিফ শেষে তাদের ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর