× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৮ এপ্রিল ২০২১, রবিবার

শিক্ষার্থীদের বাধায় জাবিতে নির্মাণ কাজ বন্ধ

বাংলারজমিন

জাবি সংবাদদাতা
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বাধায় বন্ধ হয়েছে দু’টি এটিএম বুথ নির্মাণের কাজ। গতকাল দুপুরে ক্যাম্পাসের নতুন কলা ভবন সংলগ্ন মুরাদ চত্বরে নির্মাণাধীন এ কাজে বাধা দেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, মুরাদ চত্বর জাহাঙ্গীরনগরের সকল শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান। এখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আন্দোলন সংগ্রামের স্মৃতি রয়েছে। সবচেয়ে বড় কথা এখানে শিক্ষার্থীরা খাবার খায়, অবসর সময়ে আলাপচারিতা করে। কিন্তু প্রশাসন কর্পোরেটের মাধ্যমে এখানে পাবলিক গ্যাদারিং কমাতে চাচ্ছে। এ ছাড়া এখানে ইংরেজি ৩৬ ব্যাচের শিক্ষার্থী মুরাদের নামে স্মৃতিফলক রয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান বলেন, স্থানটি শিক্ষক-শিক্ষার্থী সকলের জন্য প্রয়োজনীয়।
আমরা জানি না প্রশাসন এখানে এ রকম কিছু করার সিদ্ধান্ত কেন নিতে গেল। আমরা বাধা দিয়েছি। এখানে এটিএম বুথ হতে দেয়া হবে না। ক্যাম্পাসের অন্য কোনো যথার্থ স্থানে বুথ নির্মাণ করা হলে আমরা স্বাগত জানাবো। এ ব্যাপারে কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মোজাম্মেল হক বলেন, রেজিস্ট্রারের সঙ্গে কথা বলে আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। আজ নতুন কোনো স্থান দেখা হবে এবং নির্মাণ কাজ শুরু হবে।
এর আগে, গত সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এবং ডাচ্‌-বাংলা ব্যাংকের এটিএম বুথ স্থাপন সম্পর্কিত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর