× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

তাহিরপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

সুনামগঞ্জের তাহিরপুরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এবং অ-মুক্তিযোদ্ধাদের বাতিলের দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দগণ অংশ নেন। উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান খসরু ওয়াহিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রৌজ আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারিক, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, বীর মুক্তিযোদ্ধা নূর মাহমুদ প্রমুখ।
বক্তারা বলেন, গত ১৭ই জানুয়ারি তাহিরপুর উপজেলার ১০ জন মুক্তিযোদ্ধা স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ মুক্তিযোদ্ধা মন্ত্রী বরাবরে দাখিল করা হয়। অভিযোগটি ৩০শে জানুয়ারি যাচাই বাছাইয়ের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রী মহোদয় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ প্রদান করেন। সে মোতাবেক ৩০শে জানুয়ারি ইউএনও পদ্মাসন সিংহের সভাপতিত্বে ৫ সদস্যবিশিষ্ট যাচাই বাছাই কমিটি সকল মুক্তিযোদ্ধার উপস্থিতিতে গণশুনানির আয়োজন করেন।
তাতে অভিযুক্ত ৭ জন মুক্তিযোদ্ধার পক্ষে কোনো সাক্ষ্যপ্রমাণ পাওয়া যায়নি।
বক্তারা আরো বলেন, অভিযুক্ত ৭ জন অ-মুক্তিযোদ্ধার সনদ বাতিলসহ ভাতাদি বন্ধের আহ্বান জানান তারা, অন্যথায় তারা কঠোর কর্মসূচি দেবেন বলে হুঁশিয়ারি দেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর