× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার
কলকাতা কথকতা

নন্দীগ্রামে হতে পারে এবারের নির্বাচনের বিগ ফাইট, মমতা বনাম শুভেন্দু, আজ দিল্লিতে সিদ্ধান্ত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মার্চ ৪, ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৪ পূর্বাহ্ন

২০১১ সালের নির্বাচনে পূর্ব মেদিনীপুরের এই নন্দীগ্রামে বাম সরকারকে উৎখাত করার বীজ বপিত করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ বছর পরে সেই নন্দীগ্রাম ফের শিরোনামে আসতে চলেছে। নন্দীগ্রামের বিধানসভা আসনে রাজ্যের ভোটে বৃহত্তম যুদ্ধের সম্ভবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তৃণমূল সুপ্রিমো ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও নন্দীগ্রামে একদা তার সেনাপতি, বিজেপিতে যোগ দেয়া শুভেন্দু অধিকারী। শিবরাত্রির পুন্যতিথিতে মমতা তার মনোনয়ন জমা দিতে পারেন নন্দীগ্রাম আসনের জন্যে। শুভেন্দু নন্দীগ্রামে লড়বেন কিনা তা ঠিক করতে বৃহস্পতিবার দিল্লিতে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব। এই বৈঠকে যোগ দিতে মুকুল রায়,  দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গিও, শুভেন্দু অধিকারীরা বুধবার রাতেই দিল্লি উড়ে গেছেন। রাজ্যের আরও ৬০টি আসনের প্রার্থী ঘোষণা করা হবে।
নরেন্দ্র মোদির রোববারের ব্রিগেড সমাবেশ থেকে নন্দীগ্রামে বিগ ফাইটের কথা ঘোষিত হতে পারে। শুক্রবারই বিজেপির প্রথম প্রার্থী তালিকা প্রকাশ হতে পারে। তৃণমূল কংগ্রেসের ২৯৪ আসনের প্রার্থীতালিকা শুক্রবারই প্রকাশ করতে পারেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারী সাফ জানিয়েছেন, নন্দিগ্রামে তিনি প্রার্থী হলে মমতাকে হ্যান্ডস ডাউন হারাবেন। তিনি না হয়ে অন্য কেউ প্রার্থী হলেও তিনি মমতাকে হারানোর শপথ নিয়েছেন। পাল্টা তৃণমূলের বক্তব্য -শফড়ি ফরফরায়েতে। অর্থাৎ অল্প জলে কুচো চিংড়ি লাফাচ্ছে। মমতা নন্দীগ্রাম এবং ভবানীপুর দুটো কেন্দ্রেই জিতবেন। এই দুটো বিধানসভা আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার অবশ্য  দু শিবিরের অবস্থানই পরিষ্কার হবে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ হলেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর