× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

ভ্যাকসিন নেয়ার দীর্ঘ লাইন করোনার সম্ভাবনাকে ফের উস্কে দিচ্ছে

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) মার্চ ৪, ২০২১, বৃহস্পতিবার, ১১:২০ পূর্বাহ্ন

কাশ্মীর থেকে কন্যাকুমারী, আসমুদ্র হিমাচল -গোটা ভারতে ভ্যাকসিন নিতে আগ্রহী প্রবীণ নাগরিকদের লম্বা লাইন ভাজ ফেলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের কপালে। কোথাও মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধি। একে অপরের গায়ের ওপর হুমড়ি খেয়ে লাইনে দাড়াচ্ছেন প্রবীণরা। এর ফলে করোনা সংক্রমণ আবার ছড়িয়ে পড়তে পারে বলে আশংকা প্রকাশ করেছেন কর্ণাটকের বিজ্ঞানীরা। সারা ভারতে ষাটোর্ধ্ব প্রবীণ নাগরিক এবং কো মরবিডিটি থাকা পঁয়তাল্লিশ উর্ধ্বদের ভ্যাকসিন প্রকল্পের তৃতীয় দিন ছিল বুধবার। উত্তরোত্তর ভিড় বাড়ছে ভ্যাকসিন সেন্টার গুলিতে। কোউইন অ্যাপের বিভ্রাটের কারণে দীর্ঘসময় দাড়াতে হচ্ছে লাইনে। যেহেতু সামাজিক দূরত্ব মানা সম্ভব হচ্ছে না তাই করোনা সংক্রমণের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।
এছাড়াও আছে গ্রহিতাদের ডোন্ট কেয়ার ভাব। ভ্যাকসিন নেয়া হচ্ছে তাই অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। এই বেপরোয়া মনোভাব কোভিড ছড়ানোর জন্যে যথেষ্ট বলে মনে করছেন বিজ্ঞানীরা। ভ্যাকসিন সেন্টারে প্রবীণদের বেশিক্ষন অবস্থানে প্রবল আপত্তি বিজ্ঞানীদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর