× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

ভোলায় মিষ্টি তৈরির ছানা নিয়ে বিতর্ক

অনলাইন

মনিরুল ইসলাম, ভোলা থেকে
(১ মাস আগে) মার্চ ৪, ২০২১, বৃহস্পতিবার, ৫:০৭ অপরাহ্ন

ভোলায় মিষ্টি তৈরির প্রধান উপাদান ছানা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। সাতক্ষীরা থেকে ভোলায় আসা ৩’শ কেজি ভেজাল ছানা আটক করে সহকারী কমিশনার (ভূমি) কাছে হস্তান্তর করেছেন স্থানীয় জনতা। বুধবার সন্ধ্যায় ভোলা সদর উপজেলার ভেদুরিয়া নামক এলাকা থেকে এসব ছানা আটক করা হয়।

স্থানীয়রা জানান, র্দীঘ দিন ধরে একটি চক্র সাতক্ষীরা থেকে ভেজাল ছানা ভোলায় এনে মিষ্টির দোকানে বিক্রি করে আসছিল। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার সাতক্ষীরা থেকে বরিশাল হয়ে লঞ্চে করে ভোলার ভেদুরিয়া লঞ্চঘাটে ৩’শ কেজি ভেজাল ছানা আসে। পরে বোরাকে করে ওই ছানা ভোলার শহরের বাসু ঘোষের মিষ্টির দোকানে নেয়ার সময় স্থানীয়রা আটক করে ভোলা সদরের সহকারী কমিশনার (ভূমি)’র কাছে হস্তান্তর করেন। ভোলা ডেরি ফার্ম সংগঠনের  সাধারন সম্পাদক মো. আকতার হোসেন জানান, একটি কূ-চক্রি মহল ভোলার ডেরি ফার্ম থেকে দুধ না ক্রয় করে সাতক্ষীরা থেকে ভেজাল ছানা কম দামে ক্রয় করে ভোলায় এনে বিক্রি করে। এবং ওই ভেজাল ছানা দিয়ে মিষ্টির তৈরি করা হয়।
ভোলার কয়েকজন ব্যবসায়ী এই ভেজাল ছানার সাতক্ষীরা থেকে এনে ব্যবসা করে। যার কারণে মিষ্টির সাধারন ক্রেতারা আসল দুধের ছানার মিষ্টি খেতে বঞ্চিত হচ্ছে। এজন্য তিনি ভেজাল ছানার বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালনার অনুরোধ করেন।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ খান জানান, স্থানীয়রা আমাদের কাছে ছানা নিয়ে এসেছে। আমরা ওই ছানার পরীক্ষা করার জন্য নমুনা পাঠাবো। তিনি আরো জানান, যদি ভেজাল প্রমানিত হয় তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ২ সপ্তাহ আগেও ভোলার ঘোষপট্রি থেকে  সাতক্ষিরা থেকে আনা এই একই ছানা আটক করে ভ্রাম্যমান আদালত জরিমানা করে ছেড়ে দেয় অপরাধিদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর