× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডের চ্যালেঞ্জ আকবরদের

খেলা

স্পোর্টস রিপোর্টার
৫ মার্চ ২০২১, শুক্রবার

করোনার কারণে লম্বা সময় ধরে ২২ গজের বাইরে আয়ারল্যান্ডের ক্রিকেটাররা। বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ দিয়েই করোনা পরবর্তী ক্রিকেটে ফিরেছে আইরিশরা। মূলত এই কারণেই আয়ারল্যান্ড উলভসের (‘এ’ দল) স্কোয়াডে আন্তর্জাতিক ক্রিকেটারদের ছড়াছড়ি। ১৬ সদস্যের দলে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে সাত জনের। যাদের বেশিরভাগই সাদা বলের ক্রিকেটে আইরিশ জাতীয় দলের নিয়মিত মুখ। সফরকারীদের চারদিনের আনঅফিসিয়াল টেস্ট তিন দিনে হারালেও ওয়ানডে সিরিজ সহজ হবে না দেশের উঠতি ক্রিকেটারদের। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ ইমার্জিং স্কোয়াডের বেশিরভাগই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য।
বড় মঞ্চে নিজেদের প্রমাণের কঠিন চ্যালেঞ্জ আকবর আলীদের। প্রতিপক্ষ দলে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড়ের আধিক্য থাকায় সিরিজটি সহজ হবে না বলে মনে করেন আকবর। তিনি বলেন, ‘প্রস্তুতিতে ঘাটতি নেই আমাদের। ওদের লাল বলের চেয়ে সাদা বলের দলটা বেশি ভারসাম্যপূর্ণ।
আশা করছি দারুণ একটা সিরিজ হবে।’ পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর আইরিশ উলভসের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিও খেলবে ইমার্জিং দল। যুব বিশ্বকাপজয়ী দলের আট সদস্য রয়েছেন স্কোয়াডে। দেশের ক্রিকেটপ্রেমীদের বাড়তি নজর থাকবে আকবর-তানজিদদের উপর। পারফর্ম করার বাড়তি চাপ অবশ্য নিতে নারাজ আকবর। তিনি বলেন, ‘এখানে ভালো করতেই হবে কিংবা এখানে ভালো করলে (জাতীয় কিংবা ‘এ’ দলে) ডাক আসবে এভাবে ভাবলে বাড়তি চাপ তৈরি হবে। এই সুযোগটা কাজে লাগানোর অবশ্যই চেষ্টা থাকবে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর