× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

মৃত্যুকে হারিয়ে স্বপ্নপূরণ

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ৫, ২০২১, শুক্রবার, ২:৩৫ অপরাহ্ন

জীবনে স্বপ্নকে সত্যি করতে হলে দরকার অদম্য জেদ। আমেরিকার হেইলি অ্যাক্রোনাক্সের জেদের কাছে তাই এখন সবই সম্ভব। ওয়াশিংটন পোস্টের খবর অনুসারে মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত হয়েছিল হেইলি। তবে সেসব এখন অতীত। ২৯ বছরের হেইলি এখন মহাকাশবিদ হিসাবে খ্যাতি লাভ করেছে। নবীনতম মার্কিন হিসাবে সে এবার পাড়ি দেবে মহাকাশের বুকে। ক্যান্সারের জেরে ইতিমধ্যেই তার একটি পা প্রায় অকেজো হয়ে গেছে। তবে তা নিয়ে না ভেবে হেইলি নিজেকে মহাকাশের বুকে নিয়ে যাওয়ার কাজ করে গিয়েছে।
তার এই জেদ দেখে অবিভূত মার্কিন মহাকাশবিজ্ঞানীরাও। তারা জানিয়েছেন, জীবনে এতবড় একটি ধাক্কার পর যেভাবে হেইলি নিজেকে ফের গড়ে তুলেছে তাতে তার সঙ্গ দেয়া ছাড়া অন্য উপায় তাদের কাছে ছিল না। এই মহাকাশভ্রমণের পর যে অর্থ সংগ্রহ হবে তা একটি ক্যান্সার হাসপাতালে দান করা হবে বলে ইতিমধ্যে জানিয়েছেন হেইলি। মৃত্যুকে জয় করে এই পৃথিবীকে মহাকাশ থেকে দেখার ইচ্ছা যে তার পূরণ হচ্ছে সেজন্য তিনি মার্কিন মহাকাশচারীদের শুভেচ্ছা দিয়েছেন। হেইলির পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে ছোটোবেলায় যখন তার ক্যান্সার ধরা পড়ে তখন তাকে নিয়ে ভীত হয়ে পড়েছিলেন তার পিতা-মাতা। এরপর চিকিৎসকদের সহায়তায় ফের স্বাভাবিক জীবনে ফেরে হেইলি। তবে তার একটি পা অকেজো হয়ে যাওয়ার ফলে ফের তাকে নিয়ে চিন্তায় পড়ে তার পরিবার। নিজের ইচ্ছাশক্তিতে হেইলি এবার যে কীর্তি রচনা করতে চলেছে তা নিয়ে এবার গর্বিত তার পরিবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর