× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

মশার উপদ্রব আগের চাইতে কমতে শুরু করেছে: তাপস

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ৫, ২০২১, শুক্রবার, ৬:৫২ অপরাহ্ন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা যে উদ্যোগগুলো নিয়েছি, যে কার্যক্রম গ্রহণ করেছি তাতে এরই মাঝে মশার উপদ্রব আগের চাইতে কমতে শুরু করেছে।
শুক্রবার বিকেলে নগরীর ডেমরাস্থ ৬৮ নং ওয়ার্ডের করিম জুট মিলস মাঠে ‘আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১’এর তৃতীয় পর্বের ফুটবল খেলা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, আমি এর আগেও বলেছি - আমাদেরকে বিশেষজ্ঞ মহল যে পরামর্শ দিয়েছিলেন সেটা হল, তারা মনে করেছেন - যেহেতু ডেঙ্গুর প্রকোপটা ডিসেম্বর পর্যন্ত আছে, সেহেতু ডিসেম্বর পর্যন্ত আমাদেরকে ডেঙ্গুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমরা তাই করেছি। সে জায়গাতেই আমার মনে হয়েছে যে, কৌশলে আমাদের একটু ভুল আছে। আমাদেরকে নভেম্বর থেকেই কিউলেক্স মশার ব্যাপারে ব্যবস্থা নেয়ার উচিত ছিল। কারণ, নভেম্বরে শীত আসার সাথে সাথেই পানির গভীরতা কমতে শুরু করায় পানি কলুষিত হয়ে গেছে এবং ময়লা আবর্জনার কারণে কিউলেক্স মশার জন্য তা প্রজনন উপযোগী স্থান হয়ে গেছে।
এসময় তাপস বলেন, ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবে। প্রয়োজনে জমি অধিগ্রহণ করে খেলার মাঠ নির্মাণ করা হবে।


তিনি বলেন, আমরা চাই আমাদের ছেলেরা যেন মাঠে ফিরে আসে, খেলাধুলা করে। কিন্তু আমরা দেখেছি প্রতিটি ওয়ার্ডে পর্যাপ্ত খেলাধুলার জায়গা নেই। আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার সঙ্গে সঙ্গে আমরা প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার জায়গা সৃষ্টিতে উদ্যোগ গ্রহণ করেছি। এরইমাঝে আমরা কয়েকটি ওয়ার্ড কিছু জায়গা উদ্ধার করেছি। সেগুলোক খেলার উপযোগী করার জন্য ইতোমধ্যে কার্যক্রম গ্রহণ করেছি। ৪২ নম্বর, ২৬ নম্বর, ১৩ নম্বর ওয়ার্ডে আমরা উদ্ধার করা সেই জায়গাগুলোতে খেলার মাঠ করে দিচ্ছি। এটা দুরূহ। কষ্ট হলেও আমরা আশাবাদী যে, পর্যায়ক্রমে আমরা সফলতা পাবো। প্রয়োজন হলে জমি অধিগ্রহণ করে হলেও আমাদের সন্তানদের জন্য আমরা খেলার মাঠ করে দেবো।
তিনি আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষে আমরা 'আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা - ২০২১' আয়োজন করেছি। এর মাধ্যমে ঢাকাব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। ছেলেদের মাঝে ব্যাপক আনন্দ উল্লাস সৃষ্টি হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৮:৫৮

Public should say this word mot mayor

নাম প্রকাশে অনিচ্ছুক
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৬:৩৫

ঠিক এই মুহুর্তে বউকে বলছি কয়েল জ্বালিয়ে দিতে।

নাম প্রকাশে অনিচ্ছুক
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৬:১৯

ঢাকাতে কোনো মশা নাই। যারা বলে মশা আছে, তারা হয় জংগী নয় তো বি এন পি। তাপস স্যার বলছে, মশা নাই, সুতরাং মশা নাই।ব্যাস, এইটাই শেষ কথা।

মোঃ মনিরুজ্জামান
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৬:১৬

মশা ওনাকে ভয় পাইছে তাই জন্ম রোধ করছে। মশার অত‍্যাচারে মানুষ নাচানাচি করছে আর মেয়র ভাবছে মানুষ খুশীতে লাফালাফি করছে। দায়বদ্ধতাহীন হলে মানুষ অনেক কিছু ভাবতে পারে

অন্যান্য খবর