× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

অর্ষার প্রস্তুতি

বিনোদন

স্টাফ রিপোর্টার
৬ মার্চ ২০২১, শনিবার

অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। সিনেমা-নাটক দুই পর্দাতেই সমানতালে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি এই অভিনেত্রী নতুন একটি ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছেন। নাম ‘ছোট ভাই পাওয়ারড ভাই বড় ভাই’। এটি রচনা করেছেন মাসুম রেজা এবং পরিচালনা করেছেন সকাল আহমেদ। ধারাবাহিক নাটকের বাইরে একক নাটকেও নিয়মিত অভিনয় করছেন তিনি। গতকাল এনটিভিতে প্রচার হয় তার অভিনীত একক নাটক ‘কবিতার কর্মশালা’। এটি পরিচালনা করেন রওনক রিপন।
এদিকে ‘সাহস’ শিরোনামের একটি সিনেমার কাজ শেষ করেছেন তিনি। এতে মূল চরিত্রেই তিনি অভিনয় করেছেন। এখন প্রস্তুতি নিচ্ছেন হৃদি হক পরিচালিত সরকারি অনুদানের নির্মিতব্য ‘১৯৭১-সেই সব দিন’ শিরোনামের সিনেমার জন্য। খুব শিগগিরই এর শুটিং শুরু হবে। নতুন এই সিনেমাতেও বিশেষ একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেত্রী। অর্ষা জানান, সিনেমা নিয়েই এখন বেশি ব্যস্ত আছি। চলচ্চিত্রেই মনোযোগ বেশি বলতে পারি। এ ছাড়া স্বল্পদৈর্ঘ্য ও ওয়েব প্ল্যাটফরমের কাজও করছি পাশাপাশি। মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘নেটওয়ার্কের বাইরে’ শিরোনামের একটি ওয়েব ফিল্মে কাজ করেছি। সামনে আরো একটি ওয়েব ফিল্মে কাজের কথা রয়েছে। কিন্তু এখন অবধি সেটা চূড়ান্ত হয়নি। গত বছর ‘বুমেরাং’ শিরোনামে একটি ওয়েব সিরিজে অভিনয় করে আলোচিত-সমালোচিত হয়েছেন অর্ষা। তিনি বলেন, ওটিটিই পরবর্তী বিনোদনের মাধ্যম। পুরো পৃথিবীর শিল্পীরা এখন ওয়েবে কাজ করছেন। আমরা কেন পিছিয়ে থাকবো। ওয়েবের গল্পে নতুনত্ব আছে। এসব অলোচনা-সমালোচনাকে ইতিবাচকভাবেই দেখি। কাজ করলে এগুলো হবেই। এসব নিয়ে তেমন একটা মাথা ঘামাই না। কীভাবে আরো ভালো ভালো কাজ উপহার দেয়া যেতে পারে সেদিকে খেয়াল রাখছি। নিজেকে সেভাবে তৈরি করার চেষ্টা করছি। মানসম্মত কাজের জন্য অপেক্ষায় থাকি। যে চরিত্রেই কাজ করি না কেন যেন সেখানে অভিনয়ের জায়গা থাকে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর