× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করা হয়নি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ৬, ২০২১, শনিবার, ১:৪৮ অপরাহ্ন

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রীয় ‘বীর উত্তম’ খেতাব বাতিল করা হয়নি বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তবে যারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত বা সাজাপ্রাপ্ত খুনি তাদের খেতাব বাতিলের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে যদি জিয়াউর রহমানের সম্পৃক্ততা পাওয়া যায়, তারপর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে কমিটি তদন্ত করছে। তদন্ত করার পর জাতির সামনে তথ্য-উপাত্ত উপস্থাপন করা হবে। আজ জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ‘১৯ শে মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস উদযাপন পরিষদ’র উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এর আগে গত ৯ই ফেব্রুয়ারি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)-এর এক সভায় বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমানকে মদতদাতা উল্লেখ করে মুক্তিযুদ্ধে অবদানের জন্য তার রাষ্ট্রীয় বীরউত্তম খেতাব বাতিলের সিদ্ধান্ত নেয়া হয় বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kayes
৬ মার্চ ২০২১, শনিবার, ৮:১০

His name is written in people's heart. No photo in every currency note, no name in road , no name in airport, no name in stadium, no name in valley, no name in bridges, no show off lights on his birthday, not celebrating his death anniversary as national mouring day and yet people remember his name with due respect.

আনাম
৬ মার্চ ২০২১, শনিবার, ৮:১৯

জিয়াউর রহমানকে খাটো করার চেষ্টা এখন ব্যাকফায়ার করে তাদের নিজেদেরই পশ্চাদ্দেশে... থাক, আর বললাম না।

nurul choudhury
৬ মার্চ ২০২১, শনিবার, ৭:৪৪

Where was Muzzamal Huq when Ziaur l Rahman was fighting for our freedom ?

AMIR
৬ মার্চ ২০২১, শনিবার, ৫:১৪

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রীয় ‘বীর উত্তম’ খেতাব বাতিল করা হয়নি ------সাধারণ মানুষের সাধারণ প্রশ্ন -তাহলে এত জল ঘোলা কেন হল ?

Nejam Kutubi
৬ মার্চ ২০২১, শনিবার, ৪:৫২

আপনার কি করবেন বুঝতে পারছেন না! সাহস করতে পারছেন না! জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করে আপনার গলায় পড়েন। জিয়াউর রহমানের কোন ক্ষতি হবেনা....

অন্যান্য খবর