× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

আস্থা ভোটে জিতলেন ইমরান খান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ৬, ২০২১, শনিবার, ৩:২২ অপরাহ্ন

পাকিস্তানের পার্লামেন্টে আস্থা ভোটে জিতেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। শক্তি প্রদর্শনের অংশ হিসেবে আজ শনিবার পার্লামেন্টে আস্থা ভোটের জন্য বিশেষ অধিবেশন আহ্বান করা হয়। এতে পদে টিকে থাকতে হলে ইমরান খানের প্রয়োজন ছিল ১৭২ ভোট। কিন্তু তার থেকেও ৬ ভোট বেশি পেয়ে তিনি পেয়েছেন মোট ১৭৮টি ভোট। এ খবর দিয়ে অনলাইন ডন বলছে, সিনেট নির্বাচনে ইমরান খানের অর্থমন্ত্রী পরাজিত হয়েছেন পিপিপির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির কাছে। এতে হতাশাজনক অবস্থায় পড়েছে তার সরকার। তাই ইমরান খান স্বেচ্ছায় জাতীয় পরিষদে আস্থা ভোট আহ্বান করেন। আস্থা ভোটের ফল প্রকাশ করে স্পিকার বলেন, আট বছর আগে ১৭৬ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন ইমরান খান।
কিন্তু আজ শনিবার তিনি ১৭৮ ভোট পেয়েছেন। তার পক্ষে ভোট দিয়েছেন ১৫৫ জন পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) সদস্য। এমকিউএমপি পার্টির সাতজন সদস্য, বেলুচিস্তান আওয়ামী পার্টির ৫ জন, পাকিস্তান মুসলিম লিগ-কায়দের ৫ জন, গ্রান্ড ডেমোক্রেটিক এলায়েন্সের তিন জন, আওমায়ী মুসলিম লিগের একজন সদস্য ও জামহুরি ওয়াতান পার্টির একজন সদস্য প্রধানমন্ত্রী ইমরান খানকে ভোট দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী আসলাম ভোটানিও ইমরান খানের প্রতি আস্থা প্রকাশ করে তাকে ভোট দিয়েছেন। আস্থা ভোটে জিতে যাওয়ার পর ইমরান খান পার্লামেন্টে ভাষণ দিয়েছেন। এ সময় তিনি মিত্র ও নিজের দলের আইন প্রণেতাদের ধন্যবাদ দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
৭ মার্চ ২০২১, রবিবার, ১০:২১

পাকিস্তানের যে আর্থিক অবস্থা তাতে ইমরান খান ই একমাত্র ভরসা। তার বিকল্প নেই। অসহায় আর্থিক অবস্থায় দেশ।

আককাস
৬ মার্চ ২০২১, শনিবার, ২:৫২

বাহ পাকিস্তান এ গণতন্ত্র আছে চমৎকার তো !

অন্যান্য খবর