× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

৭ই মার্চ উপলক্ষে বিটিভি’র বিশেষ আয়োজন

বিনোদন

স্টাফ রিপোর্টার
৭ মার্চ ২০২১, রবিবার

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে এবারো বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ টেলিভিশন। তবে অন্য যে কোনো বছরের তুলনায় এবারের আয়োজনে রয়েছে বেশ বৈচিত্র্য। এমনটাই জানালেন, রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ। তিনি বলেন, এবার ৭ই মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে আরো সমৃদ্ধ ও বৈচিত্র্যময় অনুষ্ঠান সম্প্রচারের। তিনি জানান, এদিন সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ই মার্চ উদ্‌যাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়। ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান ‘একটি কবিতার জন্য’- প্রচার হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে, শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সেই ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা ও বঙ্গবন্ধুর ভাষণের ওপর চিত্রাঙ্কন, কবিতা, গান ও নাচের সমন্বয়ে।
ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, ডালিয়া আহমেদ, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, আসলাম সানি, আনজীর লিটন, শাহাদাৎ হোসেন নিপু, রূপা চক্রবর্তী ও তারিক সুজাত। ৭ই মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার হবে রাত ৯টায়। আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন। ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচার হবে রাত সাড়ে ৯টায়।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর