× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

আরো ১০ মৃত্যু শনাক্ত ৫৪০

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৭ মার্চ ২০২১, রবিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৪৫১ জনে। নতুন করে আরো ৫৪০ রোগী শনাক্ত হয়েছে। মোট শনাক্ত দাঁড়ালো ৫ লাখ ৪৯ হাজার ৭২৪ জনে। এদিকে, ২৪ ঘণ্টায় ৮২২ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ১ হাজার ৯৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ২১৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৩৪টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৪১ লাখ ৩২ হাজার ১১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ১৩ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ ৭ জন এবং নারী ৩ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৩৮৮ জন এবং নারী ২ হাজার ৬৩ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৫৯ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৪১ শতাংশ।
বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ বছরের বেশি রয়েছেন ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন ।
তারা সবাই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ৪ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, রাজশাহী বিভাগের ২ জন, খুলনায় ১ জন, বরিশালের ১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩৭৮ জন, ছাড়া পেয়েছেন ৪৬৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ৩০ হাজার ৬৬৬ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯৮ হাজার ৮৭১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৭৯৫ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪৫ জন, ছাড়া পেয়েছেন ২৩ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ১ লাখ, ৮৬০ জন, ছাড়া পেয়েছেন ৯১ হাজার ১৫৫ জন। এখন আইসোলেশনে আছেন ৯ হাজার ৭০৫ জন।
উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ এবং ভাইরাসটিতে প্রথম মারা যায় ওই বছরের ১৮ই মার্চে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর