× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের ওয়াজ মাহফিল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৭ মার্চ ২০২১, রবিবার

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের উদ্যোগে ৩ দিনব্যাপী ওয়াজ মাহফিলের ১ম দিন গতকাল সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ মাগরিব সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান করেন আল্লামা আহমদ শফী (রহ.) এর খলিফা হযরত মাওলানা মুফতি ওমর ফারুক সন্দ্বিপী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক হযরত মাওলানা উবায়দুর রহমান নদভী, হযরত মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা, চট্টগ্রাম বিভাগীয় মুজাহিদ কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, জাউয়া বাজার মাদ্রাসার শায়খুল হাদীস হযরত মাওলানা মোস্তফা কামাল, বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের ইমাম কাম অডিটর মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু। ওয়াজ মাহফিলে বক্তারা বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। ইসলামী শরীয়তে রয়েছে মানব জীবনের সকল দিক ও বিভাগ এবং সকল কাজ ও ব্যাপার সম্পর্কে সুস্পষ্ট আইন ও বিধান। জীবনের এমন কোনো বিষয় নাই যে, যে বিষয়ে ইসলামী শরীয়তে কোনো নির্দেশ পাওয়া যায় না। ইসলামের পূর্ণাঙ্গ ব্যবস্থায় রয়েছে ইবাদাত, নৈতিক চরিত্র, আকীদা-বিশ্বাস এবং মানুষের পারস্পরিক সম্পর্ক ও কাজকর্ম এবং লেনদেন পর্যায়ে সুস্পষ্ট বিধান। এর প্রত্যেকটি বিষয়ই ব্যাপক অর্থে প্রযোজ্য।
মানব সমাজে ব্যক্তি সমষ্টিগত-স্বতন্ত্রভাবে এক একজন ব্যক্তি অথবা সমষ্টিগতভাবে গোটা সমাজ সম্পর্কেই আইন-বিধান রয়েছে ইসলামী শরীয়তে। তাই বাংলাদেশে অহরহ ধর্ষণ, হত্যা, খুন, চাঁদাবাজি, টেন্ডারবাজি বন্ধে ইসলামী শরীয়ত মোতাবেক রাষ্ট্র পরিচালনা করতে হবে। এ জন্য হক্কানী আলেমদের রাজনীতিতে যুক্ত হয়ে এগিয়ে আসতে হবে। শুধু খানকাতে বসে রাষ্ট্রে ইসলামী শাসন ব্যবস্থা চালু করা যাবে না। অন্যায়-অবিচারের বিরুদ্ধে রাজপথে আলেমদের বীরের মতো হুঙ্কার দিতে হবে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর