× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

তিন জেলায় পৃথক দুর্ঘটনায় নিহত ৬

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ৭, ২০২১, রবিবার, ৯:৫৭ পূর্বাহ্ন

তিন জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ৬ জন প্রাণ হারিয়েছেন।  এর মধ্যে কক্সবাজারে আইনজীবীসহ ৩ জন, কিশোরগঞ্জে ২ জন ও সাভারে এক পুলিশ কর্মকর্তা রয়েছে। গতকাল রাত ও আজ সকালে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে জানান, কক্সবাজারে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপায় ৩ জনের প্রাণহানি হয়েছে। শনিবার রাত ১১টায় কলাতলী ডলফিন মোড়ের হোটেল ওয়ার্ল্ড বিচ রিসোর্টের সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাস্থলেই প্রাণ হারায় নারীসহ দু’জন। পরে হাসপাতালে মৃত্যু হয় অপর একজনের। এ ঘটনায় অন্তত ১০-১২ জন আহত হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় অন্তত ৫-৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
দুর্ঘটনায় নিহতরা হলেন- কলাতলী আদর্শ গ্রামের মোমেনা বেগম (৭০), রোটারি ক্লাব অব ঢাকা আরবানার বর্তমান সভাপতি, রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা আরবানার সাবেক সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন, তিনি স্ত্রী সন্তান নিয়ে কক্সবাজার বেড়াতে এসেছিলেন।
অপরজন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য এড: ওসমান গণি। চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আজ ভোরে মারা যান তিনি। আহত হয়েছে অন্তত ১০ জন।
কক্সবাজার শহর পুলিশ ফাড়িরএসআই আনোয়ার হোসেনের বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, শনিবার রাত ১১টার দিকে কক্সবাজারমুখী সিমেন্ট বোঝাই ট্রাকটি (চট্টমেট্টো-ট-১১-৬৮২৮) নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীকে চাপা দেয়। এসময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে দুইজন নিহত হন। এঘটনায় আহত হয়েছে অন্তত ১০ পথচারী।
আহতদের মাঝে, উখিয়ার কোটবাজার এলাকার আবদুল আমিনের ছেলে জসিম উদ্দীন (২৫), বশরত আলীর ছেলে মুজিব (৪৫), শফিউল্লাহর ছেলে জিকু (৩০), মহেশখালী এলাকার আবুল কাশেমের ছেলে জয়নাল (৩৫), বড় ভাই আবুল হোসেন (৪৫) ও ছেলে রাশেদুল হকের (১৭) নাম পাওয়া গেছে। নাম পাওয়ারাসহ অন্তত ১০ জন আহত রয়েছেন। আহতদের মাঝে দুইজনকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার বাস টার্মিনাল থেকে কলাতলী ঢালুতে নামার সময় নিয়ন্ত্রণ হারায় ট্রাকটি। এসময় ট্রাকটি ২টি সিএনজি অটোরিকশা ও ২টি ইজিবাইককে চাপা দেয়। এতে প্রায় ১০-১৫ জন ট্রাকের নিচে চাপা পড়ে। দুটি মরদেহসহ সবাইকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে নেয়াদের মাঝে বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
এদিকে স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে জানান, কিশোরগঞ্জে  দুটি  ট্রাক্টর, ১টি পিকআপ ভ্যান ও ১টি সিএনজিচালিত অটোরিকশার  চতুর্মুখী সংঘর্ষে ২ জন নিহত হন।  শনিবার রাত সাড়ে ১১টার দিকে  সদর  উপজেলার  নতুন জেলখানা মোড় এলাকার কাছে খিলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন- ট্রাক্টরচালক মাসুদ মিয়া (২৫) এবং অটোরিকশাচালক আবদুল  করিম (৬৫)। এ ছাড়া অজ্ঞাত পরিচয়ের  এক ব্যক্তিকে মুমূর্ষু  অবস্থায়  কিশোরগঞ্জ  জেলা  সদর হাসপাতালে ভর্তি  করা  হয়েছে।  নিহত ট্রাক্টর চালক মাসুদের  বাড়ি  ব্রাহ্মণবাড়িয়া এবং অটোরিকশাচালক করিমের বাড়ি  হোসেনপুর।  
ওদিকে স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, সাভারের আশুলিয়ায় রাস্তা পারাপারের সময় মোনায়েম হোসেন নামে শিল্প পুলিশের একজন উপ-পরিদর্শকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার সকালে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের সরকার মার্কেট এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ নিহতের মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহত মো. মোনায়েম হোসেন আশুলিয়া শিল্প পুলিশ-১ এ উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদুল আলম জানান, শিল্প পুলিশের ওই উপ-পরিদর্শক সকালে দায়িত্বপালনকালে রাস্তা পার হওয়ার সময় প্রথমে একটি কাভার্ডভ্যান তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এসময় পেছনে থাকা দ্রুতগতির অপর একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি। এসময় ওই বাসটিও পালিয়ে যায়। তিনি আরো বলেন, নিহত মোনায়েম হোসেন সরকার মার্কেট এলাকায় বান্দু গার্মেন্টসের ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ক্যাম্পে কর্মরত ছিলেন। নিহতের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। এছাড়া ঘাতক কাভার্ডভ্যান ও বাসটি শনাক্ত করে চালকদের আটকের চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। এই ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
milon
৭ মার্চ ২০২১, রবিবার, ৫:৫১

নিয়ন্ত্রণ হারিয়ে বলাটা বোধ হয় মানানসই নয়। কারণ চালকের কাজ গাড়ি নিয়ন্ত্রণ করা। চালক গতি সীমিত রাখেননি।

কাজি
৭ মার্চ ২০২১, রবিবার, ১২:১৮

নিয়ন্ত্রণ হারিয়ে বলাটা বোধ হয় মানানসই নয়। কারণ চালকের কাজ গাড়ি নিয়ন্ত্রণ করা। চালক গতি সীমিত রাখেননি। রাস্তার অবস্থা অনুযায়ী গতি হ্রাস বৃদ্ধি করা।

অন্যান্য খবর